logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ২০ অক্টোবর ২০২০, ২১:৪১
আপডেট : ২০ অক্টোবর ২০২০, ২১:৫৩

১২ রাশির জাতক-জাতিকার কেমন যাবে দিনটি

২১ অক্টোবর ২০২০ রোজ বুধবার বাংলা ৫ কার্তিক ১৪২৭।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): ভাগ্যকে জয় করতে হলে নিজের চোখ কান খোলো রাখতে হয়। আপনার তৃতীয় নয়ন হলো জ্ঞান চক্ষু। সে নয়নই সৌভাগ্যকে আনয়নে সাহায্য করে। উচ্চ শিক্ষার জন্য যদি যেতে হয় সূদূর চীনে তবে তাও মেনে নিন। ঈশ্বরের কৃপা ও গুরুজনের আশীর্বাদ থাকলে ভাগ্য কেনো বিশ্বকেও জয় করা সম্ভব।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে): জীবনে সবই জয় করা যায়, কিন্তু কিছু ঋণ কখনো শোধ করা যায় না। জীবনে সাফল্যের শিখরে আরোহণ করতে হলে ঋণের বোঝা ও দায় দেনার বোঝা যত হালকা হয় ততোই ভালো। ব্যাংক ঋণ বিষয়ে সতর্ক হতে হবে। কোনো পরিচিত জনের সাহায্য পেতে পারেন। আইনগত ক্ষেত্রে বিজয়ী হবেনই হবেন। শেয়ার বাণিজ্যে হবে কিছু লাভ।

মিথুন রাশি (২১ মে-২০ জুন): ব্যবসায়ী হিসেবে আপনি দক্ষতার পরিচয় দিতে পারেন, যদি সাথে কৌশলী হতে শেখেন। অংশীদারি ব্যবসায় আপনার চাতুর্য আপনাকে সাহায্য করবে। সংসার জীবনে জীবন সাথীর পরামর্শ অনুসারে চলতে পারলে সফলতার সোপান আপনার পদতলে। যানবাহন ক্রয়ের সাধ পূরণে সফল হবেন।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই): কর্মজীবনে জ্ঞানী শত্রুর কাছ থেকেও শেখার আছে অনেক কিছু। সহকর্মীদের সাহায্য পেতে হলে তাদের কাজের যথাযথ মূল্যায়ন করতে হবে। ব্যবসা ক্ষেত্রে আপনার কর্মচারীর সু পরামর্শ মাঝে মধ্যে গ্রহণ করাটা দোষের কিছু নয়। নিজের ইগোকে জলাঞ্জলি দিতে পারলে অনেক কিছুই খুব সহজ হয়ে যায়।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট): বিদ্যাধন অবিনশ্বর। অর্থ সম্পদ প্রাচুর্য নশ্বর। এ কথাটি উপলব্ধি করতে পারলে জীবনে পাবেন পরম জ্ঞান। সৃষ্টিশীল মেধা আর শৈল্পিক গুণাবলী আপনার জন্মগত। তাকে কাজে লাগাতে হবে। সস্তা প্রেমের জালে জড়িয়ে যৌবনের সোনালী দিনগুলোকে যে নষ্ট করে তার মতো হতভাগা কে আছে বলুন।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর): প্রত্যাশা পূরণের পথ কুসুমাস্তীর্ণ নয়। এ পথে আসবে হাজারো বাধা বিপত্তি। কিন্তু একাগ্র চিত্তে লেগে থাকলে সফল হবেনই হবেন। পরিবারের সদস্যদের সাহায্য ছাড়া কোনো প্রাপ্তিই আনন্দের নয়। তাদের সাফল্যেই আপনার সফলতা। গৃহ, ভূমি আবাসন লাভের সুবর্ণ সুযোগ আসলে তাকে ধরুন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর -২২ অক্টোবর): প্রযুক্তির এ দুনিয়ায় নিজেকে প্রযুক্তির সঙ্গে যুক্ত করাই বুদ্ধিমানের কাজ। ছোট ভাই-বোনের কর্মলাভ বা ভাগ্য উন্নতির সংবাদে হবেন আনন্দিত। প্রতিবেশীর সঙ্গে চলতে থাকা জটিলতা কাটিয়ে উঠতে সচেষ্ট হতে হবে। মিডিয়ায় বা সংবাদ মাধ্যমে কাজের সুযোগ পেয়ে যাবেন। লেখালেখির হাত থাকলে আজ সম্মানিত হওয়ার সম্ভাবনা।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর): পরিশ্রমের ন্যায্য মজুরি আপনার অধিকার। আর্থিক বিষয়ে দূরদর্শী না হলে জীবনে দারিদ্রের যন্ত্রণা ভোগ করতে হবে। বর্তমানে উত্তম উত্তম খাদ্য আর পোশাকের পেছনে উপার্জিত অর্থ ব্যয় করে বার্ধক্যকে ঝুঁকিপূর্ণ করছেন না তো। অন্তত স্বাস্থ্যর কথা চিন্তা করে একটু সঞ্চয়ী হলে ভালো করবেন।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর): আপনার নিজের উপর আত্মবিশ্বাস যেন আপনার আত্ম অহংকারের কারণ না হয়ে দাঁড়ায়। সুস্বাস্থ্য ও দুঃশ্চিন্তামুক্ত জীবন সকলে উপভোগ করতে পারে না। আপনার মধ্যকার জ্ঞানের গভীরতাকে কাজে লাগালে ব্যবসা ও সংসার জীবনে সফল হবেন। পাবেন সম্মান ও মর্যাদা বৃদ্ধির সুযোগ।

মকর রাশি (২১ ডিসেম্বর-২০ জানুয়ারি): অন্যের দোষত্রুটি খোঁজা বাদ দিয়ে, নিজের দোষগুলোকে দূর করতে চেষ্টা করা উচিৎ। কাজের প্রয়োজনে বা জ্ঞানান্বেষণে যেতে হবে বহু দূর। সাংসারিক জীবনের ব্যয়ভার বহন করতে গিয়ে উচ্চমূল্যের এ বাজারে কখনও কখনও অতিরিক্ত ব্যয় হয়ে যাবে। বৈদেশিক কাজে আশাতীত সফলতা কাম্য।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): আজ বন্ধু ভাগ্য বলবান হতে পারে। জীবন চলার পথে পেয়ে যেতে পারেন কোনো বন্ধু। আয় রোজগারের চেষ্টায় সফলতা আসবে। গৃহে বড় ভাই বোনের স্নেহ ও মমতা আপনাকে সকল বিফলতা কাটিয়ে উঠতে সাহায্য করবে। বাড়তি আয়ের প্রচেষ্টায় আসবে আশানুরূপ অগ্রগতি।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি- ২০ মার্চ): শিক্ষকতার মহান পেশায় নিজেকে নিয়োজিত করতে পারেন। এখানে আপনার ব্যক্তিস্বাধীনতা ও আদর্শ বাস্তবায়ন করতে পেরে আনন্দিত হবেন। পিতার আদর্শে বড় হয়েছেন বলে সকলে আপনাকে সম্মান করবে। চাকরিক্ষেত্রে আপনার নিয়মানুবর্তিতা সকলের অননুকরণীয় ও প্রশংসার যোগ্য।

এম

RTVPLUS