smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

জ্যোতিষীর চোখে বর্তমান সপ্তাহটি কেমন যাবে

  জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

|  ১৬ অক্টোবর ২০২০, ০৮:৫৩ | আপডেট : ১৬ অক্টোবর ২০২০, ০৮:৫৮
১৬ অক্টোবর থেকে ২২ অক্টোবর ২০২০। চলুন পাঠক দেখে নেয়া যাক জ্যোতিষীর চোখে কেমন যাবে আপনার বর্তমান সপ্তাহ।

গ্রহাবস্থানের বিচারে এ সপ্তাহে রবি তুলা রাশিতে নীচাবস্থান। চন্দ্রর কন্যা, তুলা, বৃশ্চিক আর ধনু রাশিতে অবস্থান করবে। বুধের তুলা রাশিতে বক্রী অবস্থান, শুক্রর সিংহ রাশিতে অবস্থান, বৃহস্পতি ও শনির ধনু ও মকর রাশিতে সরলগতি সার্বিকভাবে ১২ রাশির জাতক-জাতিকার জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। অন্যান্য গ্রহ সকলের পূর্বাবস্থা থাকাতে সপ্তাহটি উল্লেখ যোগ্য। 

এবার চলুন জেনে নেওয়ার চেষ্টা করি কেমন যাবে ১২ রাশির জাতক-জাতিকার বর্তমান সপ্তাহটি।

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): শুরুতেই গ্রহাবস্থানের দরুণ সময় কিছুটা ঝামেলাপূর্ণ। পারিবারিক জীবনে দেখা দিতে পারে সমস্যার কালো মেঘ। কাজের লোক বা অধীনস্থ কর্মচারীদের দ্বারা ক্ষতিগ্রস্ত হতে পারেন। মধ্যভাগে ব্যবসা ও দাম্পত্য ক্ষেত্রে অশান্তি দেখা দেবে। অংশীদারের মানসিক অস্থিরতা ও শারীরিক অবস্থা ভালো যাবে না। ব্যবসায়ীক কার্যক্রমে স্থবিরতা নেমে আসবে। শেষার্ধে দেনা পাওনা মেটানোর চাপ বাড়তে থাকবে। স্থাবর অস্থাবর সম্পত্তি বিক্রয়ের প্রয়োজন হয়ে পড়বে। আর্থিক ক্ষেত্রে বড় কোনো ভুল সিদ্ধান্ত নিতে পারেন। ঝুঁকি নিয়ে কোনো ব্যবসা করলে আইনগত জটিলতায় জড়িয়ে পড়ার আশঙ্কা। যানবাহন চালানোর ক্ষেত্রে সতর্ক না হলে ঘটে যেতে পারে দুর্ঘটনা। শেষ দিকে বিদেশ থেকে ভালো কোনো সংবাদ আপনার সামগ্রীক অশুভ পরিস্থিতির উত্তরণে সাহায্য করবে। ভাগ্য উন্নতির ও উচ্চ শিক্ষার জন্য বিদেশ যাত্রার সুযোগ পাবেন। শিক্ষক বা গুরুজনদের সাহায্য পাওয়া যাবে।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): সন্তানের সাথে কোনো বিষয়ে অহেতুক ভুল বুঝাবুঝির সম্মুখীন হতে পারেন। সৃজনশীল পেশাজীবীদের প্রতারিত হওয়ার আশঙ্কা প্রবল। রোমান্টিক বিষয়াদিতে সন্দেহ ও আস্থার অভাব প্রকট হয়ে উঠবে। মধ্যভাগে কর্মস্থলে আপনার উপর কোনো দোষ চাপানোর গভীর ষড়যন্ত্র চলবে। এতে যোগ দেবে আপনারই কোনো স্নেহভাজন অধীনস্থ কর্মচারী। ব্যবসা বাণিজ্যে আর্থিক অনিশ্চয়তা ও পণ্য সরবরাহ ব্যবস্থায় জটিলতা লোকসানের পাল্লাকে ভারি করবে। শেষার্ধে ব্যবসায়ীক অংশীদার ও জীবন সাথীর রহস্যজনক আচরণ বা প্রতারণার কবলে পড়তে পারেন। দাম্পত্য সুখ শান্তি অন্যের প্ররোচনায় ক্ষতিগ্রস্ত হবে। শেষ দিকে ব্যবসায়ীক পাওনাদার বা ব্যাংক ঋণ এর ক্ষেত্রে কোনো আলোচনা সফল হতে পারে। শারীরিক দুর্ঘটনার হাত থেকে অলৌকিকভাবে রক্ষা পাওয়ার সম্ভাবনা। শেয়ার বিনিয়োগে সতর্ক না হলে পুঁজি হারানোর আশঙ্কা প্রবল।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন): শুরুতে আত্মীয়-স্বজন ও পরিবার-পরিজনের সাথে দেখা দিতে পারে গৃহ বিবাদ। সাংসারিক ঝামেলায় মায়ের ইন্ধন আপনাকে মানসিকভাবে হতাশ করবে। জমি আবাসন বা যানবাহন বিষয়ে অভিজ্ঞদের পরামর্শ নিয়ে ক্রয় বিক্রয় করা প্রয়োজন। মধ্যভাগে সন্তানের বিষয়ে দুর্ভাবনা দেখা দেবে। সন্তানের পড়াশোনা ও ভবিষ্যৎ নিয়ে দ্বিধা দ্বন্দ্বে ভুগতে পারেন। শিল্পী ও কলাকুশলীদের কাজের ক্ষেত্রে বারবার বাধা কাজের প্রতি আগ্রহ কমিয়ে দেবে। প্রেমিকার অন্য কারো সাথে সম্পর্কের কাঁথা জানতে পারবেন। শেষার্ধে চাকরি ক্ষেত্রে প্রবল গোপন শত্রুতার কারণে কর্মহানী বা লাঞ্ছিত হওয়ার আশঙ্কা। শারীরিকভাবেও হতে পারেন বিধ্বস্ত। তান্ত্রিক কোনো জটিলতা অনুভব করবেন। কাজে কর্মে দেখা দেবে অনিশ্চয়তা। শেষ দিকে ব্যবসা বাণিজ্যে কিছু অগ্রগতি হওয়ার আশা রয়েছে। দাম্পত্য সুখ শান্তি বজায় থাকবে। জীবন সাথীর সাথে কোথাও বেড়াতে যেতে পারেন।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): বুধের বক্রী প্রভাবে সকল প্রকার যোগাযোগে দেখা দেবে ঝামেলা। তাই প্রাপ্ত তথ্যগুলো ভালোভাবে যাচাই করে নেওয়া প্রয়োজন। আর্থিক লেনদেনের বিষয় ও দালিলিক বিষয়গুলো লিখিত আকারে সংরক্ষণ করুন। যত বিশ্বাসই হোক, লেনদেনে তথ্য রাখা আপনার কর্তব্য। ছোট ভাই এর উপর অন্ধের মতো নির্ভরতার চরম মূল্য দিতে হতে পারে। মধ্যভাগে পারিবারিক পরিস্থিতির উন্নতি আশা করা যায়। আত্মীয়স্বজনের সাহায্য পাওয়ার সম্ভাবনা। আয় রোজগারের ক্ষেত্রে কিছু সাফল্য আসবে। বিশেষ করে কমিশনের কাজে লাভ হবে। শেষার্ধে প্রেমিক প্রেমিকার বিশ্বাসের জায়গা হয়ে যাবে নড়বড়ে। এমন কোনো সংবাদ পাবেন যাতে করে নিজেকে বড় অসহায় ও প্রতারিত মনে হবে। সন্তানের শারীরিক অবস্থা কিছুটা ভোগাতে পারে। পড়াশোনায় মন বসানো হবে কঠিন। শেষ দিকে কর্মস্থলে সহকর্মী ও পদস্থ কর্মকর্তার সাহায্য পাওয়া যাবে। শারীরিক অসুস্থতা কেটে গিয়ে স্বাভাবিক কাজে মন দিতে পারবেন।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): শুরুতেই বকেয়া টাকা আদায়ের ক্ষেত্রে কিছু জটিলতা দেখা দেবে। ফলে বকেয়া টাকা সময় মতো পাওয়া হবে দুষ্কর। আত্মীয়-কুটম্বর কোনো অন্যায় আবদার পূরণে অর্থ ব্যয়ের যোগ। সপ্তাহর মধ্যভাগে ভালো ভালো সংবাদ পাবেন। তবে অধিকাংশ সংবাদই বিভ্রান্তি তৈরি করতে পারে। প্রতিবেশীর দ্বারা ঝামেলার আশঙ্কা প্রবল। সপ্তাহর শেষার্ধে গৃহস্থালি বিষয়ে মনঃক্ষুণ্ণ হতে পারেন। পরিবারের সদস্যদের বেহায়াপনায় হবেন ক্ষুদ্ধ। গৃহে কথা বলা বন্ধ করতে পারেন। স্থাবর সম্পত্তি বিষয়ে গোপন তথ্য লাভ। ঝোঁকের বশে জমি ক্রয়ের ক্ষেত্রে সতর্ক হতে হবে। লাভ দেখলেই ঝাঁপিয়ে পড়া যাবে না। সপ্তাহর শেষ দিকে সন্তানের সাফল্যে গর্ব করবেন। গৃহস্থালি প্রয়োজনে কোনো ইলেক্ট্রনিক্স দ্রব্য ক্রয় করার যোগ। আপনার মেধাকে খাটিয়ে নতুন নতুন কাজ সুন্দরভাবে সম্পন্ন করতে পারবেন।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): শুরুতেই সাফল্য লাভের যোগ। যে কোনো ভালো ঘটনার কারণে মানসিক অস্থিরতা ও যন্ত্রণা কমে আসবে। সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। মধ্যভাগে আর্থিক ক্ষেত্রে অগ্রগতি ও বকেয়া কিছু বিল আদায়ের সুযোগ আসবে। খুচরা পাইকারি ব্যবসা বাণিজ্যে লাভের আশা করতে পারেন। তবে স্বাভাবিক ব্যবসার চেয়ে অস্বাভাবিক লেনদেনে লাভের অঙ্ক বৃদ্ধির যোগ। শেষার্ধে আপনার উপর কোনো চুরি বা তথ্য পাচারের অভিযোগ আসতে পারে। ছোট ভাই বোনের গোপন শত্রুতার কারণে মামলা মোকদ্দমাতে জড়িয়ে যেতে পারেন। তথ্য গত বিভ্রাটে পড়ে হতে পারেন পুলিশি হেনস্তার শিকার। প্রতিবেশী আপনার ক্ষতি করে হাঁসবে অট্টহাসি। আপনার পোশা পশুপাখি বা শখের বাগানের ক্ষতি করে তাদের বিজয়োল্লাস আপনাকে কষ্ট দেবে। সপ্তাহর শেষ দিকে আত্মীয়স্বজন বন্ধু-বান্ধব ও সমাজের গণ্যমান্য ব্যক্তির কাছ থেকে পেতে পারেন ন্যায় বিচার। মায়ের কাছ থেকে আর্থিক সাহায্য লাভের সম্ভাবনা।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): শুরুতেই ব্যয় বৃদ্ধির যোগ। নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য বৃদ্ধিতে অনেক সৌখিন দ্রব্যাদি বর্জন করতে হবে। দূরের যাত্রার পরিকল্পনা সাময়িক স্থগিত করার প্রয়োজন হয়ে পড়বে। মধ্যভাগে কর্মস্থলে আপনার সুনাম বৃদ্ধির পাশাপাশি বাড়তি দায়িত্ব লাভের সম্ভাবনা। শারীরিক অসুস্থতা থেকে মুক্ত হবেন। তবে বক্রী বুধের প্রভাবে সিদ্ধান্তহীনতায় ভোগার আশঙ্কা। ব্যবসা বাণিজ্যে দেখা দিতে পারে দীর্ঘসূত্রীতা। সময় মতো পাওনা টাকা আদায়ে বিলম্ব হবে। শেষার্ধে আর্থিক সঙ্কট দেখা দেবে। ন্যায্য টাকা প্রাপ্তি থেকে বঞ্চিত হতে পারেন। সঞ্চয়ের ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিত ঝামেলা আসবে। আত্মীয়- কুটম্বর সাথে ভুল বোঝাবুঝি বা মন কষাকষির মতো ঘটনা ঘটবে। শেষ দিকে বিদেশ থেকে ভালো সংবাদ পেতে পারেন। আমদানি রপ্তানি বাণিজ্যে আশানুরূপ অর্ডার লাভের সম্ভাবনা। ছোট ভাই-বোনের ভবিষ্যতের কথা চিন্তা করে কিছু অর্থ ব্যয় করতে পারেন। মিডিয়াকর্মী ও সাংবাদিকদের আয় রোজগার বৃদ্ধি পাবে।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর): শুরুতেই বড় ভাই বোনের সাথে পারিবারিক বিষয়ে কোনো গুরুত্বপূর্ণ আলোচনা করতে পারেন। ব্যবসায়ীক ক্ষেত্রে নেওয়া কোনো সিদ্ধান্ত পরিবর্তন করতে হবে। বন্ধুদের পরামর্শে আর্থিক ক্ষতির হাত থেকে রক্ষা পাবেন। সপ্তাহর মধ্যভাগে প্রবাস যাত্রার যোগ প্রবল। বিদেশে নাগরিকত্ব লাভের সুযোগ আসবে। ব্যয় বৃদ্ধির যোগ। শেষার্ধে মানসিক ও শারীরিক ভাবে অসুস্থ হতে পারেন। ব্যক্তি ও সংসার জীবনে ভুল বোঝাবুঝির ফলে নিজেকে অসহায় ভাববেন। দাম্পত্য ক্ষেত্রে বিচ্ছেদের মতো ঘটনা ঘটতে পারে। শেষ দিকে আর্থিক ক্ষেত্রে অগ্রগতি হবে। বকেয়া টাকা পয়সা আদায়ের সুযোগ পাবেন। সঞ্চয়ের ক্ষেত্রে অগ্রগতি হতে পারে। আত্মীয়-কুটম্বর সহায়তায় সংসার এ যাত্রায় রক্ষা পাবে। ব্যবসায়ীক ক্ষেত্রে বেচাকেনার সুযোগ রয়েছে।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): শুরুতেই পিতার সঙ্গে দূরত্ব তৈরি হতে চলেছে। চাকরি সংক্রান্ত তদবিরে দেখা দেবে দীর্ঘসূত্রীতা। প্রভাবশালী কোনো ব্যক্তির দ্বারা ক্ষতিগ্রস্ত হতে পারেন। মধ্যভাগে বন্ধুদের সাহায্য প্রাপ্তির সুযোগ আসবে। আয় রোজগারে ধীরে ধীরে অগ্রগতির সম্ভাবনা প্রবল। বড় বোনের কাছ থেকে আর্থিক সুবিধা লাভের সম্ভাবনা। ব্যবসায়ীক লেনদেনে আশানুরূপ লাভ হবে। শেষার্ধে আইনগত জটিলতার সম্মুখীন হতে পারেন। সরকারি ভ্যাট ট্যাক্স ও শুল্ক সংক্রান্ত বিষয়ে রহস্যজনক ব্যয়ের আশঙ্কা। বৈদেশিক ভ্রমণে কোনো রহস্যজনক ঝামেলার শিকার হবেন। সপ্তাহর শেষ দিকে আপনার ভাগ্য সহায় হবে। অসুস্থতা কাটিয়ে উঠতে পারবেন। কর্মস্থলে আপনার সম্মান ও মর্যাদা বহু গুণে বৃদ্ধি পাবে। দাম্পত্য ও পারিবারিক ক্ষেত্রে অগ্রগতি। 

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): শুরুতেই ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে সাফল্য লাভ। ব্যবসায়ীক প্রয়োজনে বা কোনো প্রশিক্ষণের জন্য বিদেশ যাত্রা করতে হবে। মধ্যভাগে কর্মস্থলে পাবেন সাফল্য ও সম্মান। ব্যবসায়ীক ক্ষেত্রে চলতে থাকা বাধা বিপত্তি কাটিয়ে উঠতে সক্ষম হবেন। প্রভাবশালী ব্যক্তির কথায় খুব একটা নির্ভরশীল না হওয়াই ভালো। চাকরি সংক্রান্ত বিষয়ে অগ্রগতি হবে। পিতার সাথে সম্পর্কের টানাপোড়ন দেখা দিতে পারে। সপ্তাহের শেষার্ধে সময় খুবই ঝামেলা পূর্ণ। বন্ধুর সাথে সম্পর্কের অবনতি। বড় ভাই বোনের সাথে ঝামেলায় জড়িয়ে পড়া ও আর্থিক প্রাপ্তিতে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা আপনাকে জরিমানা বা আইনগত জটিলতায় ফেলে দেবে। সপ্তাহর শেষ দিকে পরিস্থিতির উন্নতি আশা করতে পারেন। বিদেশ সংক্রান্ত কাজে সফলতা আসবে। পকেটে টাকা না থাকার পরেও বিদেশ যাত্রা করতে পারেন।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): শুরুতেই কোনো ঝামেলায় জড়িয়ে পড়া ও তার জন্য পুলিশি হয়রানির আশঙ্কা প্রবল। ব্যবসা বাণিজ্যে ঝুঁকি নিতে গিয়ে বিপদে পড়ার ভয়। পাওনাদারের তাগাদা বৃদ্ধি পাওয়াতে মোবাইল বন্ধ করে রাখার মতো পরিস্থিতিও আসতে পারে। সপ্তাহের মধ্যভাগে বিদেশ সংক্রান্ত কাজে সামান্য অগ্রগতি হবে। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে অর্থ ব্যয়ের সুযোগ পাবেন। উচ্চ শিক্ষার্থে বিদেশ যাত্রা যোগ প্রবল। সপ্তাহর শেষার্ধে চাকরি হারানোর ভয়। গোপন শত্রুতা ও আপনার বিরুদ্ধে করা ষড়যন্ত্রের কারণে কর্মস্থলে অপদস্থ হতে পারেন। উচ্চ পদস্থ কোনো ব্যক্তি আপনার বিরুদ্ধে কলকাঠি নাড়বে। রাজনৈতিক জীবনের পরিসমাপ্তি ঘটতে পারে। সপ্তাহর শেষ দিকে বন্ধু বা রাজনৈতিক বড় ভাইদের সাহায্য আশা করতে পারেন। আপনার বিপদের এ সময়ে প্রকৃত বন্ধুর সাহায্য পাবেন। বকেয়া বেতন বিল আদায়ের যোগ প্রবল। নিজের এ দুঃসময়ে সাহস ও মনোবল হারাবেন না।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): শুরুতেই অবিবাহিতদের বিয়ের আলোচনায় অগ্রগতি হবে। ব্যবসা বাণিজ্যে কিছু সফলতা আশা করতে পারেন। অংশীদারি কাজে লাভের ভাগ পাওয়ার সুযোগ আসবে। সপ্তাহের মধ্যভাগে দেনাপাওনা মেটানোর চাপ বাড়বে। বিশেষ করে ব্যাংক ঋণের কিস্তি পরিশোধের চাপ বৃদ্ধি পাবে। সাংসারিক জটিলতা থেকে বেড় হওয়া কঠিন। সপ্তাহের শেষার্ধে ভাগ্য ক্ষেত্রে রহস্যজনক ঘটনা ঘটতে থাকবে। কোনো রহস্যজনক অতীন্দ্রিয় সাধকের সাথে পরিচয় হতে পারে। উচ্চ শিক্ষায় অনাগ্রহ দেখা দেবে। কোনো ঘটনার কারণে অসুস্থ হয়ে পড়তে পারেন। সপ্তাহের শেষ দিকে পিতার কল্যাণে স্বাভাবিক অবস্থায় উন্নীত হবেন। কর্মস্থলে চলতে থাকা সকল বাধা বিপত্তি ঝামেলার স্থায়ী সমাধান হবে। বেকারদের শিক্ষা ক্ষেত্রে কর্ম লাভের সম্ভাবনা প্রবল।

এম

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • লাইফস্টাইল এর সর্বশেষ
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়