logo
  • ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

পালং শাকের জুস যৌবন ধরে রাখবে

  লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

|  ০৮ সেপ্টেম্বর ২০২০, ২২:৫৭ | আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২০, ২৩:২০
Spinach juice will retain youth
পালং শাকের জুস
আসছে শীতের মৌসুম। শাক-সবজির বাজারে প্রায় চোখে পড়বে পালং শাক। নানা গুণে সমৃদ্ধ এ শাকে রয়েছে প্রচুর প্রোটিন, ভিটামিন, আয়রন এবং মিনারেলস। যা আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। হাড়কে করে মজবুত। ত্বক ও চুলের উজ্জ্বলতাও বাড়িয়ে দেয় বহুগুণ। আমরা সাধারণত পালং শাক সিদ্ধ করে, সালাদ বা তরকারি হিসেবেই রান্না করে থাকি। কিন্তু খেয়েছেন কি কখনো পালং শাকের জুস?

পালং শাকের জুসে রয়েছে প্রচুর পরিমাণের অ্যান্টিঅক্সিডেন্ট। বিশেষজ্ঞরা মনে করেন নিয়মিত পালং শাক খেলে যৌবন ধরে রাখার পক্ষে সহায়ক হিসেবে বিশেষ ভূমিকা রাখবে। এছাড়া অনেকেই আমরা জানি না যে প্রতিদিন সকালে খালি পেটে পালংশাকের জুস খেয়ে কমিয়ে ফেলা যাবে বাড়তি মেদ। আপনি চাইলে মাত্র ১ মাসের মধ্যেই পালংশাকের জুস খেয়ে ১০-১৫ কেজি ওজন কমিয়ে ফেলতে পারেন। এছাড়া পালংশাক ডায়াবেটিস এবং হাঁপানি রোগীদের জন্যও বেশ কার্যকরী।

পালংশাকের জুস শরীরের জন্য কতটা উপকারী তা আমরা হয়তো অনেকেই জানি না। অনেকেই মনে করেন পালং শাকের জুস করা খুব ঝামেলার কাজ। কিন্তু সঠিক পদ্ধতিটি জানা থাকলে আপনিও খুব সহজে তৈরি করে ফেলতে পারেন এ জুস। তাহলে জেনে নিন কিভাবে তৈরি করবেন পালংশাকের জুস।

প্রথমে মিক্সার ব্লেন্ডার মেশিনের মধ্যে পালংশাক, আদার ছোট কয়েকটি টুকরো এবং এক গ্লাস পানি দিয়ে ব্লেন্ড করতে হবে। যখন দেখবেন পুরো জিনিসটা মিক্স হয়ে জুসের মতো হয়ে এসেছে তখন গ্লাসে ঢেলে নিন। এর মধ্যে অল্প লেবুর রস মিশিয়ে পান করুন। প্রতিদিন সকালে নিয়ম করে পালংশাকের জুস খেয়ে কমিয়ে ফেলতে পারেন শরীরের বাড়তি মেদও।

আরও পড়ুন: যে ১০ কারণে স্ত্রীকে পাগলের মতো ভালোবাসেন স্বামী

এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • লাইফস্টাইল এর সর্বশেষ
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়