logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ সেপ্টেম্বর ২০২০, ১৪:১১
আপডেট : ০২ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৪

ডার্ক সার্কেল নিয়ে দুশ্চিন্তা? যা করবেন 

Dark circles
ডার্ক সার্কেল
করোনার এই পরিস্থিতিতে অনিশ্চিত জীবন। পেশাগত জীবনেও টিকে থাকার লড়াই। রয়েছে নানা ধরনের দুশ্চিন্তা। আর এসব যদি নাও থাকে তবে এখন ওয়েব সিরিজ কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমে বুঁদ হয়ে থাকার নেশায় কমছে ঘুম। ক্লান্তি যেন সব সময় সঙ্গী। স্বাভাবিকভাবেই তার প্রকাশ পাচ্ছে চোখে, মুখে। চোখের নিচে কালি পড়ার সমস্যা বাড়ছে। কিন্তু এভাবে তো মুখ কালো অবস্থায় বাইরে বেরনো যায় না। ফ্যাশন সম্পর্কে যারা সচেতন তারা কমপক্ষে সে কাজ করতে পারবেন না। এই পরিস্থিতিতে তাই সহজ কিছু পদ্ধতি অবলম্বন করুন। আর ডার্ক সার্কেলের  মতো সাধারণ সমস্যাকে লুকিয়ে হয়ে উঠুন আরও সুন্দরী।

যা করবেন- 

চোখের আশেপাশের ত্বক শুষ্ক হলে প্রথমে ভালো মানের ময়েশ্চারাইজার নিন। মুখের সব অংশে ভালো করে মেখে নিন। চোখের আশেপাশে তুলনামূলকভাবে একটু বেশিই ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

এবার একটু উজ্জ্বল রংয়ের কনসিলার নিন। তবে অবশ্যই খেয়াল রাখবেন আপনার ত্বকের রংয়ের সঙ্গে যেন এটি বেমানান না হয়। কালার কারেকশনের জন্য তা ভালো করে ব্যবহার করুন। ময়েশ্চারাইজারের মতো চোখের আশেপাশে কনসিলার তুলনায় একটু বেশি ব্যবহার করুন। তবে চোখের আশেপাশে ব্যবহারের জন্য কখনই হালকা রংয়ের কনসিলার ব্যবহার করবেন না।

এবার ওই কনসিলার লাগানো অংশের ওপর রুজ পাউডার লাগান। তাতে কনসিলার শুকাতে সাহায্য করবে। এছাড়া মেকআপ দীর্ঘস্থায়ী করতে সাহায্য করবে।

তাই এবার আর বাইরে বের হবার সময় ডার্ক সার্কেল নিয়ে চিন্তা করবেন না। পরিবর্তে চোখের তলার কালি লুকিয়ে হয়ে উঠুন অপরূপা।

সূত্র- সংবাদ প্রতিদিন। 

জিএ 

RTVPLUS