Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮

ইতিহাসে ফার্স্ট ক্লাস পেয়েও ডোম পদে তরুণীর আবেদন!

স্বর্ণালী সামন্ত

স্বর্ণালী সামন্ত, ইতিহাসে প্রথমে শ্রেণিতে স্নাতক পাস করেও ‘ডোম’ পদে চাকরির জন্য আবেদন করেছেন। স্নাতকে ফার্স্ট ক্লাস পেয়েও ডোম পদে চাকরির জন্য আবেদনের বিষয়টি প্রকাশ্যে আসতেই শোরগোল শুরু হয়। তবে বিষয়টি স্বাভাবিকভাবেই দেখছেন তরুণী। স্বর্ণালীর মতে, কোনো কাজই ছোট নয়। তার চাকরি প্রয়োজন। স্বর্ণালীর বাড়ি পশ্চিমবঙ্গের হাওড়ার শিবপুর এলাকায়।

জানা গেছে, গত ডিসেম্বরে ল্যাব অ্যাটেনড্যান্ট বা পরীক্ষাগার সহকারী পদে একটি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছিল স্থানীয় এনআরএস হাসপাতাল। অনলাইনে বিজ্ঞাপনটি নজরে আসে স্বর্ণালীর।

মঙ্গলবার যোগাযোগ করা হলে স্বর্ণালী বলেন, ফেসবুকের মাধ্যমে বিজ্ঞাপনটি দেখতে পাই। এরপর আবেদন করি। সিভি, সকল সনদপত্র ও মার্কশিট আবেদনের ঠিকানায় পাঠাই। সেখান থেকে প্রবেশপত্র পাঠানো হয় ফেব্রুয়ারিতে। গত ২১ মার্চ পরীক্ষা ছিল। কিন্তু সেই পরীক্ষা পিছিয়ে নেয়া হয় আগস্টে।

বিষয়টি নিয়ে এতদিন পর শোরগোল শুরু হওয়ায় অনেক অবাক হয়েছেন তিনি। জানিয়েছেন, প্রথমে ‘পরীক্ষাগার সহকারী’ বিষয়টি বুঝতে না পারলেও পরে খোঁজখবর নিয়ে পদটি সম্পর্কে স্পষ্ট ধারণা হয়। তার ভাষ্যমতে, প্রথমে ল্যাব অ্যাটেনন্ডেন্ট হিসেবে চাকরি দেখেছিলাম। পরে ওটা ডোমের কাজ বলে জানতে পারি। বেতন ভালো হবে ভেবেই আবেদন করি।

ডোম পদে চাকরি হওয়ার পর কী করবেন- এ প্রশ্নের উত্তরে স্বর্ণালী বলেন, চাকরি পেলে কেন করব না? ডোমের কাজ জেনে তারপরই পরীক্ষা দিতে গেছি। কোনো খ্যাতির লোভে পরীক্ষা দেইনি। পরিবারও মেনে নেবে এটি।

এদিকে জানা গেছে, হাসপাতালটিতে ডোম পদের জন্য কেবল স্বর্ণালী একাই নয়, স্নাতক-স্নাতকোত্তর আরও অনেকেই আবেদন করেছেন। প্রকৌশলীদের কাছ থেকেও আবেদন জমা পড়েছে। তারাও চাকরির জন্য অপেক্ষায় রয়েছেন। সূত্র : আনন্দবাজার।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS