• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আমিরাতগামী ফ্লাইট চালু রোববার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ সেপ্টেম্বর ২০২১, ২২:২২
আমিরাতগামী ফ্লাইট

আগামীকাল রোববার (১২ সেপ্টেম্বর) বাংলাদেশ থেকে আমিরাতগামী ফ্লাইট ফের চালুর ঘোষণা দিয়েছে সংযুক্ত আরব আমিরাতের বিমান সংস্থাগুলো। তবে এক্ষেত্রে বেশকিছু শর্ত আরোপ করা হয়েছে। বিমানবন্দরে প্রবেশের ৪৮ ঘণ্টা আগে র‌্যাপিড পিসিআর টেস্ট করতে হবে। টেস্টে নেগেটিভ রেজাল্ট ও তার কিউআর কোড নিতে হবে।

আমিরাতের ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি শনিবার (১১ সেপ্টেম্বর) এক বিবৃতিতে জানায়, প্রবাসীরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত করোনার টিকা দিয়ে আমিরাত ফিরে আসতে পারবেন। তবে দেশে অবস্থানের মেয়াদকাল ছয় মাসের অধিক হলেও ভিসার বৈধতা নিশ্চিত করতে হবে। এ জন্য আবুধাবিতে প্রত্যাবর্তনকারীদের ফেডারেল অথরিটি অব আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপের (আইসিএ) অনুমোদন নিতে হবে। আর দুবাইয়ের ক্ষেত্রে জিডিআরএফএ অনুমোদন নিতে হবে। যাত্রীদের অবশ্যই টিকা গ্রহণের প্রমাণপত্র সঙ্গে রাখতে হবে। বিবৃতিতে বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপালসহ ১৫টি দেশের নাগরিকদের জন্য একই আইন কার্যকর বলে উল্লেখ করা হয়।

এতে আরও বলা হয়েছে, প্রবাসীরা আমিরাত ফেরার পরও পিসিআর টেস্ট এবং চর্তুথ ও অষ্টম দিনে আরও দুটি করোনা টেস্ট করতে হবে। তবে ১৬ বছরের নিচের শিশুদের বাধ্যবাধকতা থাকছে না।

বাংলাদেশে আটকে পড়া প্রবাসীদের অনেকে আমিরাতে যেতে চাইলেও বিমানবন্দরে পিসিআর মেশিন না থাকায় কর্মস্থলে ফেরার বিষয় ঝুলে আছে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • মধ্যপ্রাচ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যান্ত্রিক ত্রুটি, ১৯ ঘণ্টা পর ছেড়ে গেল বিমানের ফ্লাইট
শেয়ারবাজারের পতন ঠেকাতে নতুন নিয়ম চালু
রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে 
রোববার যেসব এলাকায় ১২ ঘণ্টা গ্যাস থাকবে না
X
Fresh