Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৪ কার্তিক ১৪২৮

মদ্যপানের অভিযোগে মাদরাসার শিক্ষার্থীদের শাস্তি

মদপানের অভিযোগে মাদরাসার শিক্ষার্থীদের শাস্তি

মদ্যপানের অভিযোগে বেশ কয়েকজন মাদরাসা শিক্ষার্থীকে শাস্তি দেওয়া হয়েছে। এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ওই মাদরাসার প্রধানকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। ঘটনাটি ঘটেছে আফ্রিকার দেশ নাইজেরিয়ার একটি মাদরাসায়।

ভিডিওতে দেখা যায়, কয়েকজন যুবক এক কিশোরীকে লাঠি দিয়ে আঘাত করছেন। এ সময় ওই কিশোরীর হিজাব খুলে যায়। অন্য একটি ভিডিওতে দেখা গেছে, এক কিশোরকে লাঠি দিয়ে পেটানো হচ্ছে। এ সময় সে চিৎকার করে এবং ব্যাথায় কাঁদতে থাকে।

শিক্ষকদের নির্দেশে মাদরাসার অন্য ছাত্ররা তাদের এ শাস্তি দিয়েছে।

মাদরাসার কিছু শিক্ষার্থীর মদ্যপান করার অভিযোগ ওঠায় এ শাস্তি দেওয়া হয়। যদিও শিক্ষার্থীরা এ অভিযোগ অস্বীকার করেছে। তাদের দাবি, জন্মদিনের একটি পার্টিতে তারা দই খেয়েছিল।

শিক্ষকরা বলেছেন, শিক্ষার্থীদের বাবা-মায়ের অনুমতি নিয়ে ও ইসলামিক আইন মেনে তাদের শাস্তি দেওয়া হয়েছে। এক কিশোরীর বাবা জানিয়েছেন, তিনি শাস্তির অনুমতি দিয়েছেন। ঘটনাটি জানিয়ে মাদরাসা কর্তৃপক্ষকে যথাযথ শাস্তির ব্যবস্থা করতে বলেছিলেন তিনি। কিন্তু ভিডিওতে তিনি শাস্তির এমন দৃশ্য দেখে কষ্ট পেয়েছেন।

ভিডিওটি দ্রুতই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ দেখা দেয়। অধিকাংশ নাইজেরিয়ান এমন ঘটনার নিন্দা জানিয়েছেন।

নাইজেরিয়ার স্থানীয় সরকার মাদরাসা পরিদর্শন করেছে এবং এই ঘটনার সমালোচনা করেছে। প্রকৃত ঘটনা জানতে তদন্ত শুরু হয়েছে বলে জানানো হয়েছে।

সূত্র: বিবিসি

এমএন/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS