• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

কেউ আজান বন্ধ করতে পারবে না: এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ জুলাই ২০২০, ২০:০৩
They cannot silence the adhan says edrogan
সংগৃহীত

সন্ত্রাসী গ্রুপ ফেতুল্লাহ টেরোরিস্ট অর্গানাইজেশন (এফইটিও) এবং পিকেকে তুরস্কের ভেতর বা বাইরে থেকে যতই ষড়যন্ত্র করুক না কেন, তারা আজান বন্ধ করতে পারবে না, আমাদের পতাকা নামাতে পারবে না। একটি সামরিক অভ্যুত্থান ব্যর্থ করার চার বছরপূর্তি উপলক্ষে এক ভাষণে এই মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান। খবর আনাদোলু এজেন্সির।

এরদোয়ান বলেন, ২০১৬ সালের ১৫ জুলাই ফেতুল্লাহ টেরোরিস্ট অর্গানাইজেশন (এফইটিও) মুক্তিপ্রেমী এই জাতিকে শৃঙ্খলবদ্ধ করতে চেয়েছে, কিন্তু আল্লাহর প্রতি কৃতজ্ঞতা যে তারা সফল হয়নি। ওই রাতে ক্যু বিরোধী জনতা প্রমাণ করেছে যে, আমাদের দেশের প্রত্যেক ব্যক্তি আজান, পতাকা, মুক্তি এবং ভবিষ্যতের জন্য এক একজন অপ্রতিরোধ্য নায়ক হয়ে উঠতে পারে।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, যারা দেশের জনগণকে তাদের পায়ের নিচে রাখতে চায় জনগণ তাদের প্রতি রুষ্ট। সেনাবাহিনীর সন্ত্রাসীদের মাধ্যমে এই ক্যু দিয়ে দেশে আক্রমণ চালানোর চেষ্টা করা হয়েছে। কিন্তু এই ক্যু দেশের মানুষের দেশপ্রেম বৃদ্ধি করেছে।

এরদোয়ান আরও বলেন, তুরস্ক এখনও শেষ হয়ে যায়নি, আমাদের অনেক কিছু বলার আছে, অনেক প্রজেক্ট বাস্তবায়ন করতে হবে। এই দেশের অনেক সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, তুরস্কের অভিযোগ- ফেতুল্লাহ টেরোরিস্ট অর্গানাইজেশন (এফইটিও) এবং যুক্তরাষ্ট্রে নির্বাসিত সংগঠনটির নেতা ফেতুল্লাহ গুলেন ২০১৬ সালের ১৫ জুলাই ওই ক্যু ঘটায়। ওই ঘটনায় ২৫১ জন নিহত হয় এবং আহত হয় দুই হাজার ২০০ জন।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মসজিদে পুত্রের আজানে উচ্ছ্বসিত নায়ক সাইমন
আজান হওয়ার আগে নামাজ পড়া যাবে?
আজান শুরু হতেই বক্তব্য বন্ধ করলেন প্রধানমন্ত্রী
X
Fresh