• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

কোয়ারেন্টিন মুক্ত দেশের তালিকা প্রকাশ ইংল্যান্ডের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ জুলাই ২০২০, ১২:৩৯
England’s quarantine-free list of countries published
বিবিসি থেকে নেয়া

ইংল্যান্ডে প্রবেশের পর কোয়ারেন্টিনে থাকতে হবে না এমন দেশের তালিকা প্রকাশ করেছে দেশটি। আগামী ১০ জুলাই থেকে কার্যকর হবে এই নিয়ম। এই তালিকায় গ্রিস, স্পেন, ফ্রান্স ও বেলজিয়ামের মতো দেশ রয়েছে। খবর বিবিসির।

তবে চীন, যুক্তরাষ্ট্র, সুইডেন ও পর্তুগালের মতো দেশ থেকে ইংল্যান্ডে প্রবেশ করলে ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে থাকতে হবে। যদিও ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল করা হবে কিনা সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি স্কটল্যান্ড ও ওয়েলস।

যুক্তরাজ্য এবং রিপাবলিক অব আয়ার‌ল্যান্ড ছাড়া অন্য কোথাও থেকে উত্তরাঞ্চলীয় আয়ারল্যান্ডে গেলে কোয়ারেন্টিনের নিয়ম মানতে হবে। করোনাভাইরাসের বিস্তার রোধে জুনের শুরুর দিকে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছিল দেশটি।

ডাউনিং স্ট্রিটে এক সংবাদ সম্মেলনে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, বিশ্বের সব দেশ থেকে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার চেয়ে, দুর্ভাগ্যজনকভাবে যেসব দেশে এই ভাইরাস নিয়ন্ত্রণে আসেনি, সেসব দেশের নাগরিকদের প্রবেশের পর কোয়ারেন্টিনে রাখা হবে।

৫৯টি স্থান ও ১৪টি ব্রিটিশ অঞ্চল থেকে আসা ব্যক্তিদের ক্ষেত্রে কোয়ারেন্টিনে থাকতে হবে না। কিন্তু তালিকার বাইরে থাকা কোনও দেশের ভেতর দিয়ে ভ্রমণ করে ইংল্যান্ডে পৌঁছালে তাদের কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে ইংল্যান্ডে পৌঁছানোর পর সব যাত্রীকেই তাদের যোগাযোগের তথ্য দিতে হবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রাজিলের বিপক্ষে শক্তিশালী স্কোয়াড ঘোষণা ইংল্যান্ডের
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
কুলদ্বীপ ও অশ্বিনে বিধ্বস্ত ইংল্যান্ড, কোহলিকে টপকে গেলেন জয়সওয়াল
X
Fresh