logo
  • ঢাকা মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩০ জন, আক্রান্ত ১৩৫৬ জন, সুস্থ হয়েছেন ১০৬৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

প্রিয়াঙ্কাকে সরকারি বাংলো ছাড়ার নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ
|  ০২ জুলাই ২০২০, ১৬:১২
central govt asked priyanka gandhi to vacate government bungalow in delhi within one month
হিন্দুস্তান টাইমস থেকে নেয়া
গত বছর নভেম্বরে এসপিজি নিরাপত্তা প্রত্যাহার করে নেয়া হয়েছিল। এর এক বছরের মধ্যে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে দিল্লির সরকারি বাংলো বাড়ি খালি করে দেয়ার নির্দেশ দিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। বুধবার তার কাছে এ সংক্রান্ত নোটিশ পাঠানো হয়েছে। আগামী ১ আগস্টের মধ্যে সরকারি বাংলো খালি করে দিতে বলা হয়েছে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কাকে। খবর এই সময়ের।

দিল্লির অন্যতম অভিজাত ও সুরক্ষিত লোধি রোডের সরকারি বাংলো পান প্রিয়াঙ্কা গান্ধী। সেটি খালি করে দেয়ার জন্য কেন্দ্রীয় আবাসন ও নগর উন্নয়ন মন্ত্রণালয় থেকে এদিন তার কাছে একটি নোটিশ পাঠানো হয়েছে। সেখানে বলা হয়েছে, বর্তমানে প্রিয়াঙ্কা আর এসপিজি নিরাপত্তা পান না। তা প্রত্যাহার করে নিয়েছে কেন্দ্রীয় সরকার। যদিও তার জন্য জেড প্লাস  নিরাপত্তা বরাদ্দ আছে। তবে এসপিজি নিরাপত্তা না থাকার কারণে তাকে ১ আগস্টের মধ্যে এই বাংলো খালি করে দিতে হবে।

নির্দিষ্ট সময়ের মধ্যে বাংলো খালি না করলে সরকারের পক্ষ থেকে কী পদক্ষেপ নেয়া হতে পারে, সেই সম্পর্কেও ওই নোটিশে স্পষ্ট উল্লেখ করা হয়েছে। সে ক্ষেত্রে প্রিয়াঙ্কা গান্ধীকে জরিমানা করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছে কেন্দ্রীয় সরকার।

প্রিয়াঙ্কা গান্ধীকে কেন্দ্রের উচ্ছেদের নোটিশের সমালোচনা করেছে কংগ্রেস নেতৃত্ব। এটাকে মোদি সরকারের প্রতিহিংসার মনোভাবের প্রতিফলন বলে মন্তব্য করেছেন দলের নেতারা। এদিকে কেন্দ্রের নোটিশ সত্ত্বেও তিনি ১ আগস্টের আগে বাংলো ছাড়বেন না বলে জানিয়েছেন প্রিয়াঙ্কাও। প্রয়োজনে তিনি জরিমানা দিতেও প্রস্তুত বলে জানিয়েছেন।

উল্লেখ্য, এক সময় এলিট এসপিজি নিরাপত্তা সুবিধা পেতেন প্রিয়াঙ্কা গান্ধী, কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী এবং রাহুল গান্ধী। গত বছরের নভেম্বরে সেই নিরাপত্তা প্রত্যাহার করে নেয়া হয়।

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৪২১০২ ১৩৭৯০৫ ৩১৮৪
বিশ্ব ১৮২৫২২৭৫১১৪৫৫৭৮০৬৯৩১১৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়