• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভারতে একদিনে দুই লাখ করোনা টেস্টের রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২০, ১৬:৪১
india reaches milestone by testing 2 lakh samples for coronavirus in single day
সংগৃহীত

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, একদিনে দুই লাখ নমুনা সংগ্রহ করে করোনাভাইরাসের পরীক্ষা করে রেকর্ড গড়েছে দেশটি। বুধবার এই মাইলফলক অর্জন করে ভারত। তারা জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ২ লাখ ১৫ হাজার ১৯৫টি নমুনা টেস্ট করা হয়েছে। এ পর্যন্ত ৭৩ লাখ ৫২ হাজার ৯১১টি নমুনা পরীক্ষা হয়েছে বলেও জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

এক বিবৃতিতে ভারতের স্বাস্থ্র মন্ত্রণালয় জানায়, সরকারি ল্যাবে এ পর্যন্ত ১ লাখ ৭১ হাজার ৫৮৭টি এবং বেসরকারি ল্যাবে ৪৩ হাজার ৬০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর সঙ্গে একদিনে স্যাম্পেল টেস্টে নজির গড়েছে বেসরকারি ল্যাব।

ভারতে করোনায় আক্রান্তদের সুস্থ হওয়ার হার বেড়েছে। বর্তমানে সুস্থতার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৫৮ হাজার ৬৮৪ জনে। সাম্প্রতিক সময়ে সুস্থতার হার ৫৬.৭১ শতাংশ।

এদিকে গত তিন মাসে করোনা পরীক্ষার সংখ্যা দ্রুত হারে এবং তাৎপর্যপূর্ণভাবে বেড়েছে। পুরো দেশে প্রায় ১ হাজারের বেশি ল্যাবে এই টেস্ট করা হচ্ছে। এগুলোর মধ্যে ৭৩০টি সরকারি ল্যাব এবং ২৭০টি বেসরকারি ল্যাব বলে জানা গেছে।

অন্যদিকে ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ৯৩৩ জন। মৃত্যু হয়েছে আরও ৪১৮ জনের। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ৭৩ হাজার ১০৫ জনের। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৮৯৪ জনে। তবে সুস্থ হয়ে উঠেছে ২ লাখ ৭১ হাজার ৬৯৭ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
ভারতে হোয়াটসঅ্যাপ বন্ধের হুঁশিয়ারি মেটার
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
X
Fresh