• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

চীনের প্রেসিডেন্ট ভেবে কিমের কুশপুত্তলিকা দাহ ভারতে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ জুন ২০২০, ১৮:৫৫
bjp members makes mistake to recognize china president
সংগৃহীত

চীনের সঙ্গে উত্তেজনার মধ্যে প্রতিবাদ মিছিল বের করেছিল ভারতের ক্ষমতাসীন দল বিজেপি নেতাকর্মীরা। ওই প্রতিবাদ কর্মসূচিতে পোড়ানো হয় কুশপুত্তলিকা। কিন্তু বিজেপি কর্মীরা চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের পরিবর্তে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের কুশপুত্তলিকা পুড়িয়েছে। আর তাতেই উঠেছে হাসির রোল।

লাদাখ সীমান্তে গলওয়ান উপত্যকায় ভারত-চীন সংঘর্ষে ভারতজুড়ে প্রতিবাদ হয়েছে। ওই সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনাসদস্য নিহত হয়। এই ঘটনার প্রতিবাদে ইতোমধ্যে ভারতজুড়ে চীনা পণ্য বয়কটের ডাক দিয়েছে ভারতীয়রা। চীন বিরোধী বিক্ষোভ চলছে চারপাশে।

এরই ধারাবাহিকতায় রাস্তায় নেমে এসেছিল পশ্চিমবঙ্গের আসানসোলের বিজেপি কর্মীরা। কিন্তু সেখানেই বড় ভুল করে ফেলেন তারা। শত্রু কে তাকে চেনেনই না অনেকে। তাই চীনা প্রেসিডেন্টের কুশপুত্তলিকার পরিবর্তে পোড়ানো হয় উত্তর কোরিয়ার নেতার কুশপুত্তলিকা।

সোশ্যাল মিডিয়ায় বিজেপি কর্মীদের এই কাণ্ড ভাইরাল হয়ে গেছে। অনেকেই বলছেন, আগে দেশের শত্রু কে তা ঠিক করুক বিজেপি! তারা এখনও শত্রুকেই ভালো করে চিনে উঠতে পারেনি। উত্তর কোরিয়ার সঙ্গে এই মুহূর্তে ভারতের কোনও বিবাদ নেই। সমস্যা রয়েছে চীনের সঙ্গে। তবে এমন একটা ভয়ংকর ভুলের পর একে অপরকে দোষারোপ করছে বিজেপি কর্মীরা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্র ও চীনের উচিত অংশীদার হওয়া, শত্রু নয়: শি জিনপিং
নির্বাচনে হস্তক্ষেপ করতে জিনপিংকে নিষেধ করলেন বাইডেন
বাংলাদেশ ও চীনের বন্ধুত্ব শক্তিশালী হয়েছে : শি জিনপিং
যুদ্ধের জন্য সেনাবাহিনীকে জোর প্রস্তুতির নির্দেশ কিমের
X
Fresh