• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে করোনা থেকে সুস্থ রোগীর হাসপাতালের বিল হলো ১.১ মিলিয়ন ডলার

আারটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ জুন ২০২০, ১৯:৩০
Michael Floor
মাইকেল ফ্লোর

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন। ডাক্তার নার্সরা আশা ছেড়ে দিয়েছিলেন। কিন্তু ৬২ দিন হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করে সুস্থ হয়ে উঠেন। তবে এজন্য তাকে হাসপাতালের যে বিল পরিশোধ করতে হয়েছে সে খবরই এখন মুখ্য হয়ে গেছে।

ডেইলি মেইলের খবরে বলা হয়, ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের সিয়াটলের একটি হাসপাতালে। ৭০ বছর বয়সী মার্কিন নাগরিক মাইকেল ফ্লোর গত ৪ মার্চ করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। কিন্তু সুস্থ হয়ে উঠে ১৮১ পৃষ্ঠার যে বিল হাতে পান তা দেখে তিনি বিস্মিত হন ও দুঃখ প্রকাশ করেন।

১৮১ পৃষ্ঠার একটি বিলে অর্থের পরিমাণ লেখা ছিল ১,১২২,৫০১.০৪ মার্কিন ডলার। পরে গণমাধ্যমকে এই কথা রোগী নিজেই নিশ্চিত করেন।

খবরে বলা হয় প্রতিদিন ইনটেনসিভ কেয়ারের রুম বাবদ-৯,৭৩৬ ডলার, ৪২ দিনের জন্য একটি জীবাণুমক্ত কক্ষের জন্য ৪০৯,০০০ ডলার, ২৯ দিনের জন্য ভেন্টিলেটর ব্যবহার বাবদ ৮২,০০০ ডলার এবং দুই দিনের জীবন ঝুঁকিতে থাকার সময় ব্যয় ১০০,০০০ মার্কিন ডলার বিল করা হয়। তবে আশার কথা হচ্ছে এই বিল ফ্লোরকে দিতে হবে না। কারণ তিনি মার্কিন সরকার প্রবীণদের জন্য প্রদত্ত মেডিকেয়ার-সরকারি বীমা প্রোগ্রামের আওতায় পড়েছেন।

ফ্লোর জানান, বিল আমাকে পরিশোধ করতে না হলেও এই ঘটনার সাক্ষী হয়ে কষ্ট হচ্ছে। কারণ এটি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল স্বাস্থ্যসেবা। যা দেশের সাধারণ করদাতাদের জন্য অনেক বড় পরিমাণের খরচ। এটা ভেবে তিনি দোষী মনে হচ্ছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭১ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে এডিপি
৮ মাসেই ২০৩ কোটি ডলার বিদেশি ঋণ পরিশোধ
বিদেশি ঋণ এখন ১০০ বিলিয়ন ডলারেরও বেশি
চাপে আছে মার্কিন ডলার, কমছে মান 
X
Fresh