• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রকে মুখ সামলে কথা বলতে হুঁশিয়ারি উত্তর কোরিয়ার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ জুন ২০২০, ১৯:৩১
North Korea gives stern warning to US
ফাইল ছবি

দক্ষিণ কোরিয়ার সঙ্গে যোগাযোগের সব ধরনের হটলাইন বন্ধ করায় উত্তর কোরিয়ার কড়া সমালোচনা করে মার্কিন সরকার যে বক্তব্য দিয়েছিল, তার কঠোর জবাব দিয়েছে উত্তর কোরিয়া। যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিয়ে পিয়ংইয়ং বলেছে, ওয়াশিংটন যেন মুখ সামলে কথা বলে।

উত্তর কোরিয়ার রাষ্ট্রনিয়ন্ত্রিত সংবাদমাধ্যম কেসিএনএতে প্রকাশিত এক বিবৃতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা কিয়ন জং গুন বলেন, যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনকে নিরাপদ করতে চাইলে ওয়াশিংটনের উচিত আন্তঃকোরীয় বিষয়ে নাক না গলিয়ে নিজের অভ্যন্তরীণ ব্যাপারে নজর দেয়া। যুক্তরাষ্ট্রের দ্বৈত আচরণের মনোভাব জঘন্য বলেও মন্তব্য করেন তিনি।

উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের যুক্তরাষ্ট্র বিষয়ক বিভাগের প্রধান জানান, ওয়াশিংটনের উচিত নিজের মুখ সামলে কথা বলা এবং নিজের অভ্যন্তরীণ ব্যাপারে মনোযোগ দেয়া।

গত মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার সঙ্গে যোগাযোগের সব সরকারি হটলাইন ছিন্ন করার ঘোষণা দেয় উত্তর কোরিয়া। প্রতিবেশী দেশটি থেকে নিজের অভ্যন্তরে পিয়ংইয়ং বিরোধী লিফলেট বিতরণের জের ধরে এ সিদ্ধান্ত নেয় কিম জং-উন প্রশাসন। পিয়ংইয়ংয়ের এই সিদ্ধান্তকে চরম হতাশাজনক উল্লেখ করে উত্তর কোরিয়ার সমালোচনা করেছে মার্কিন সরকার।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা
যুক্তরাষ্ট্র ও চীনের উচিত অংশীদার হওয়া, শত্রু নয়: শি জিনপিং
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
X
Fresh