• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনায় আক্রান্তের দিক দিয়ে ইতালিকে পেছনে ফেলল ভারত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ জুন ২০২০, ১২:৪৭
india crosses italy with 3.36 lakhs covid-19 cases
সংগৃহীত

ভারতে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় তৈরি হচ্ছে নতুন নতুন রেকর্ড। শনিবারও এর ব্যতিক্রম ঘটলো না। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্যানুসারে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৮৮৭ জন। একদিনে এত সংখ্যক মানুষ এর আগে সংক্রমিত হয়নি।

নতুন করে এত মানুষ সংক্রমিত হওয়ায় ভারতে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ লাখ ৩৬ হাজার ৬৫৭ জনে দাঁড়ালো। এর ফলে আক্রান্তের মোট সংখ্যার হিসাবে ইতালিকে পেছনে ফেলল ভারত। আর আক্রান্তের নিরিখে ভারতের স্থান বিশ্বে ষষ্ঠ। যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন ও স্পেনের পরে এখন ভারতের অবস্থান।

শুধু সংক্রমণ বৃদ্ধি নয়। করোনার আক্রান্ত হয়ে প্রতিদিন মৃত্যুর সংখ্যা বৃদ্ধিও উদ্বেগ বাড়াচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া হিসাবে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৯৪ জনের। যা একদিনে মৃত্যুর নিরিখে সর্বোচ্চ। এই নিয়ে করোনায় প্রাণ হারালেন ৬ হাজার ৬৪২ জন।

করোনার জেরে ভারতে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। এখনও পর্যন্ত ২ হাজার ৮৪৯ জন মারা গেছে সেখানে। এরপরই রয়েছে গুজরাট। সেখানে মারা গেছে এক হাজার ১৯০ জন। রাজধানী দিল্লিতে মৃত্যু হয়েছে ৭০৮ জনের। এছাড়া মধ্যপ্রদেশে ৩৮৪ জন, পশ্চিমবঙ্গে ৩৬৬ জন, উত্তরপ্রদেশে ২৫৭ জন, তামিলনাড়ুতে ২৩২ জন, রাজস্থানে ২১৮ জন ও তেলেঙ্গানায় ১১৩ জনের মৃত্যু হয়েছে।

ভারতে সর্বোচ্চ মৃত্যু ছাড়াও সংক্রমণের দিক দিয়েও শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮০ হাজার। এরপরই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্ত ২৮ হাজার ৬৯৪ জন। এছাড়া দিল্লিতে আক্রান্ত ২৬ হাজার ৩৩৪ জন। আর গুজরাটে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৯৪ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
X
Fresh