itel
logo
  • ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৪২ জন, আক্রান্ত ৩১১৪ জন, সুস্থ ১৬০৬ জন, মোট আক্রান্ত ১৫৬৩৯১ জন, মোট সুস্থ ৬৮০৪৮ জন, মোট মৃত্যু ১৯৬৮ জন: স্বাস্থ্য অধিদপ্তর

রেকর্ড আক্রান্তে বিশ্বে সর্বাধিক সংক্রমিত দেশের তালিকায় ভারত নবম

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ মে ২০২০, ১৩:৩৭ | আপডেট : ২৯ মে ২০২০, ১৫:৪৭
India ranks ninth in the world in terms of record number of infected countries
সংগৃহীত
ভারতে করোনাভাইরাসে সংক্রমণ বৃদ্ধির হারে ফের রেকর্ড। একদিনে আক্রান্ত প্রায় সাড়ে ৭ হাজার মানুষ। বিশ্বজুড়ে মোট আক্রান্তের হিসেবে চীন ও ইরানকে আগেই টপকে গিয়েছিল ভারত। এবার তুরস্ককেও পেছনে ফেলে করোনাভাইরাস সংক্রমিত দেশের তালিকায় বিশ্বে নবম স্থানে চলে এল ভারত। করোনায় আক্রান্তের হিসেবে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন, স্পেন, ইতালি, ফ্রান্স ও জার্মানির পরই রয়েছে ভারত।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুসারে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৪৬৬ জন। একদিনে এত সংখ্যক লোক এর আগে আক্রান্ত হয়নি। এর ফলে সবমিলিয়ে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা এক লাখ ৬৫ হাজার ৭৯৯ জনে দাঁড়ালো। ভারতের মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি ও গুজরাটেই সবচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

এত সংখ্যক লোক আক্রান্ত হওয়ার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ১৭৫ জনের। সবমিলিয়ে করোনায় ভারতে ৪ হাজার ৭০৬ জনের মৃত্যু হয়েছে। এর ফলে মৃত্যুর সংখ্যার দিক দিয়ে চীনকে টপকে গেছে ভারত। চীনে এখন পর্যন্ত ৪ হাজার ৬৩৮ জনের মৃত্যু হয়েছে।

ভারতের মধ্যে সবচেয়ে মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। এই রাজ্যে এখন পর্যন্ত এক হাজার ৯৮২ জনের মৃত্যু হয়েছে। ৯৬০ জন মারা গেছে গুজরাটে। এছাড়া মধ্যপ্রদেশে ৩২১ জন, পশ্চিমবঙ্গে ২৯৫ জন, দিল্লিতে ৩১৬ জন, উত্তরপ্রদেশে ১৯৭ জন, রাজস্থানে ১৮০ জন ও তামিলনাড়ুতে ১৪৫ জন মারা গেছে।

এদিকে সর্বাধিক মৃত্যুর পাশাপাশি সংক্রমণেও শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে নতুন করে ২ হাজার ৫৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে এই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা হলো ৫৯ হাজার ৫৪৬ জন। এর মধ্যে মুম্বাইয়েই আক্রান্ত ৩৫ হাজারেরও বেশি। এছাড়া তামিলনাড়ুতে ১৯ হাজার ৩৭২ জন, দিল্লিতে ১৬ হাজার ২৮১ জন ও গুজরাটে ১৫ হাজার ৫৬২ জন করোনায় আক্রান্ত হয়েছে। 

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৬৩৯১ ৬৮০৪৮ ১৯৬৮
বিশ্ব ১১১৯০৬৭৮ ৬২৯৭৯১০ ৫২৯১১৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়