logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ২২ জনের মৃত্যু, আক্রান্ত ২৩৮১ জন, সুস্থ হয়েছেন ৮১৬ জন, নমুনা পরীক্ষা ১১৪৩৯টি: স্বাস্থ্য অধিদপ্তর

পিয়ংইয়ংয়ে পরিবর্তনের প্রস্তুতিতে ফের কিমের মৃত্যু নিয়ে জল্পনা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ মে ২০২০, ২০:১০ | আপডেট : ১৯ মে ২০২০, ২০:৩৩
Pyongyang is preparing for a major announcement
সংগৃহীত
সপ্তাহ খানেকের অজ্ঞাতবাসের পর জনসস্মুখে হাজির হয়েছিলেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। তার অজ্ঞাতবাস নিয়ে কম জল্পনা হয়নি। সব জল্পনায় পানি ঢেলে প্রকাশ্যে এলেও বন্ধ হয়নি কানাঘুষা। এরই মধ্যে আরও একবার কিমের মৃত্যু নিয়ে জল্পনা শুরু হয়েছে। সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, পিয়ংইয়ংয়ে কোনও বড় ঘোষণার প্রস্তুতি চলছে। যা কিমের শারীরিক পরিস্থিতি নিয়েও হতে পারে বলে দাবি করা হয়েছে। খবর এই সময়ের।

সম্প্রতি পিয়ংইয়ং শহরের মেইন স্কয়ার থেকে সরানো হয়েছে কিম জং উনের দাদা কিম জং-ইল এবং বাবা কিম ইল সাংয়ের ছবি। এনকে নিউজ বলছে যে, স্যাটেলাইট ছবিতে উত্তর কোরিয়ার দুই সাবেক নেতার ছবি সরাতে দেখা গেছে।

ব্রিটিশ এক সংবাদমাধ্যমকে আন্তর্জাতিক সাংবাদিক রয় ক্যালি বলেছেন, শেষবার এমনটা হয়েছিল, যখন উত্তর কোরিয়ার কোনও শীর্ষ নেতার মৃত্যু হয়। তার মতে, বেইজিংয়ের স্কয়ারের মতোই আকারে বিশাল পিয়ংইয়ংয়ের ওই এলাকা। সেটি বাড়ানো হচ্ছে এই দাবি গ্রহণযোগ্য নয়। আমার ধারণা, তারা আরেকটি ছবি বসানোর চিন্তাভাবনা করছে। তবে ছবি সাধারণত রাষ্ট্রনেতা প্রয়াত হলেই বসানো হয়। আর এরপরই কিমের মৃত্যু নিয়ে নতুন করে জল্পনা শুরু হযেছে।

অত্যধিক ধূমপান, স্থুলতাসহ বেশ কিছু সমস্যা নিয়ে দীর্ঘদিন ধরেই ভুগছিলেন কিম জং উন। তার উপর রয়েছে মাত্রাতিরিক্ত কাজের চাপ। সংবাদমাধ্যমগুলোর দাবি, এর ফলে হৃদযন্ত্রে অস্ত্রোপচার এবং তারপর থেকেই গুরুতর অসুস্থ ছিলেন কিম জং উন। যদিও কিমের অস্ত্রোপচার সম্পর্কিত দাবি সত্যি না মিথ্যা, তা নিয়ে কোনও বিবৃতি আসেনি পিয়ংইয়ং থেকে।

এদিকে সামনেই উত্তর কোরিয়ার ক্ষমতাসীন দলের ৭৫তম বর্ষপূর্তি। সেক্ষেত্রে এটা বর্ষপূর্তির প্রস্তুতিও হতে পারে বলে মনে করছেন অনেকে।

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৯৫৩৪ ১০৫৯৭ ৬৭২
বিশ্ব ৬২৬৩৯১১ ২৮৪৬৭১৩ ৩৭৩৮৯৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়