• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতে বাড়ি ফেরার সময় সড়ক দুর্ঘটনায় ১৪ শ্রমিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ মে ২০২০, ১৩:৩৭
14 Migrant Workers Die In Accidents In India
এনডিটিভি থেকে নেয়া

ভারতে বাড়ি ফেরার সময় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় ১৪ শ্রমিক নিহত হয়েছে। মধ্যপ্রদেশের গুনায় আজ বৃহস্পতিবার সকালে এক দ্রুত গতির বাস শ্রমিকদের বহনকারী ট্রাকে ধাক্কা দিলে আট শ্রমিক নিহত হয়। এসময় আহত হয় আরও ৫৪ জন। এর কয়েক ঘণ্টা আগে উত্তরপ্রদেশে দ্রুত গতির একটি বাস ছয়জন শ্রমিকের ওপর দিয়ে চলে যায়। খবর এনডিটিভির।

মধ্যপ্রদেশে দুর্ঘটনার শিকার ট্রাকটি মহারাষ্ট্র থেকে উত্তরপ্রদেশে যাচ্ছিল। ওই ট্রাকে প্রায় ৭০ জন শ্রমিক ছিল। কিন্তু গুনা বাইপাস সড়কে একটি দ্রুত গতির বাস ট্রাকটিকে ধাক্কা দিলে আটজনের মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে, বুধবার দিনগত রাত ৩টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এসময় ৫৫-৬০ জন শ্রমিক আহত হয়েছে। তারা বলছে যে, শ্রমিকদের অধিকাংশই উত্তরপ্রদেশের উন্নাও জেলার বাসিন্দা।

মাইগ্র্যান্ট শ্রমিকদের এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। এক টুইট বার্তায় তিনি বলেন, মহারাষ্ট্র থেকে উত্তরপ্রদেশ যাওয়ার জন্য মাইগ্র্যান্ট শ্রমিকরা দুর্ঘটনায় পড়ার মর্মান্তিক খবর পেয়েছি। হতাহতের পরিবার যেন এই শোক কাটিয়ে উঠতে পারে সেজন্য প্রার্থনা করি।

ট্রাকে থাকা একজন শ্রমিক বলেন, দুর্ঘটনার সময় আমরা ঘুমিয়ে ছিলাম। ট্রাকে ৫৫-৬০ জন ছিল। রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে।

এদিকে পৃথক আরেক ঘটনায় উত্তরপ্রদেশের মুজাফফরনগর জেলার একটি মহাসড়কে বুধবার রাতে ছয়জন শ্রমিকের ওপর দিয়ে চলে যায় একটি সরকারি বাস। পুলিশ জানিয়েছে, করোনাভাইরাসের কারণে লকডাউনের মধ্যে ওই শ্রমিকরা পায়ে হেঁটে পাঞ্জাব থেকে নিজেদের বাড়ি বিহারে যাচ্ছিল। ওই বাসে যাত্রী ছিল না এবং বাসচালককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ 
ডিএসসিসির ময়লার গাড়িচাপায় কিশোর নিহত
সাতক্ষীরায় সড়কে ঝরল পিতা-পুত্রের প্রাণ
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
X
Fresh