• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ঈদ পর্যন্ত থাকুক লকডাউন, মমতাকে ইমামদের চিঠি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ মে ২০২০, ১০:০৭
মমতা ব্যানার্জি
সংগৃহীত

আর প্রায় দুই সপ্তাহ পর ঈদ। এমতাবস্থায় ভারত সরকার ঈদের আগে লকডাউন নিয়ে কী সিদ্ধান্ত নেবে তা এখনও স্পষ্ট নয়। তবে এর আগেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কাছে লকডাউন বাড়ানোর আবেদন করেছে রাজ্যের ইমামরা। পশ্চিমবঙ্গে লকডাউনের সময়সীমা বাড়াতে সম্প্রতি মমতা চিঠি লিখেছে রাজ্যের ইমাম সংগঠন।

রাজ্য ইমামদের সংগঠন বেঙ্গল ইমামস এসোসিয়েশনের পক্ষ থেকে মমতাকে লেখা চিঠিতে আবেদন করা হয়েছে যে, কোনোভাবেই লকডাউন শিথিল করা যাবে না। ঈদ এলেও না। লকডাউন বাড়ানোর আর্জি নিয়ে শনিবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে ওই চিঠি লিখেন সংগঠনের চেয়ারম্যান মোহাম্মদ ইহাইয়া।

তিনি বলেন, কেন্দ্রীয় সরকার ১৭ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে। আমাদের রাজ্যে তা ইতোমধ্যেই ২১ মে পর্যন্ত কার্যকর। তাদের কথায়, ঈদের কারণে সরকারের নিষেধাজ্ঞা শিথিল করার প্রয়োজন নেই এখন।

ইমামরা বলছেন যে, প্রয়োজনে আরও কিছুদিন বাড়ানো হোক লকডাউন। তাদের কথায়, আগে মানুষ বাঁচুক, তারপর উৎসব হবে। সেক্ষেত্রে লকডাউন ৩০ মে পর্যন্ত চলুক বলে চাইছেন ইমামরা। আর তাতে সবারই মঙ্গল হবে।

বাংলার ইমাম সংগঠন জানিয়েছে, মুসলিম নেতৃত্ব এই প্রসঙ্গে সরকারের পাশে দাঁড়াবে। কিন্তু রাজ্যে সরকারের পক্ষ এই প্রস্তাব নিয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি। দলের শীর্ষ নেতৃত্ব জানিয়েছে, মুখ্যমন্ত্রী সব দিক বিচার বিবেচনা করে সঠিক সিদ্ধান্তই নেবেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
৩০ বছর বয়সে ১৪ নারীর স্বামী সাঈদ
কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত
পশ্চিমবঙ্গের বসিরহাটে সম্প্রীতির অনন্য নজির
X
Fresh