• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিমের অবস্থা আশঙ্কাজনক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ এপ্রিল ২০২০, ১৩:৩৩
উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিমের অবস্থা আশঙ্কাজনক
উত্তর কোরিয়ায় প্রেসিডেন্ট কিম জং উন

উত্তর কোরিয়ায় প্রেসিডেন্ট কিম জং উনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন। সম্প্রতি একটি রোগে অস্ত্রোপচারের পরই তার শারীরিক অবস্থার অবনিত হয় এবং তিনি এ অবস্থায় চলে যান বলে দাবি করেছে যুক্তরাষ্ট্রের ওই সংবাদমাধ্যমটি।

সিএনএন সম্প্রতি মার্কিন গোয়েন্দা দফতরের সঙ্গে যোগাযোগ করলে তারা জানান, কিমের শারীরিক অবস্থা খারাপ৷ তবে উত্তর কোরিয়ার ভেতরের খবর পাওয়া মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য খুবই কঠিন৷ তাই এখন ঠিক কেমন আছেন কিম, তা জানা যাচ্ছে না।

উল্লেখ্য, সরকারি গণমাধ্যম ছাড়া কোনো তথ্যই উত্তর কোরিয়ার বাইরে বের হতে দেয়া হয় না।

আরো একটি গণমাধ্যম জানায়, কিমকে শেষবার একটি সরকারি বৈঠকে প্রকাশ্যে দেখা গিয়েছিল গত ১১ এপ্রিল। নর্থ কোরিয়ার প্রতিষ্ঠাতা কিম ইল সাং হলেন কিম জং উনের দাদু৷ তার জন্মদিন ছিল ১৫ এপ্রিল। উত্তর কোরিয়ার কাছে ওই দিনটি বিশেষ ছুটির দিন। গোটা দেশেই উৎসব পালিত হয়৷ কিমকে সেখানেও দেখা যায়নি। তারপর থেকেই কিমের শারীরিক অবস্থা নিয়ে জল্পনা শুরু হয়।

প্রসঙ্গত, ২০০৮ সালে উত্তর কোরিয়ার ৬০তম জন্মদিনে একই ভাবে কিম জং ইল( কিম জং উনের বাবা) অনুপস্থিত ছিলেন। জানা গিয়েছিল তাঁর শারীরিক অবস্থা আশঙ্কাজনক৷ পরে জানা যায়, তাঁর হার্ট অ্যাটাক হয়েছে৷ এরপর ২০১১ সাল পর্যন্ত তিনি প্রায় শয্যাশায়ী ছিলেন।

সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুদ্ধের জন্য সেনাবাহিনীকে জোর প্রস্তুতির নির্দেশ কিমের
X
Fresh