• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কালোজিরা ও মধু খেয়ে করোনামুক্ত হওয়ার দাবি নাইজেরিয়ার এক গভর্নরের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ এপ্রিল ২০২০, ১০:৩৩
Nigerian governor claims to cure from coronavirus using blackseed oil and honey
সংগৃহীত

নাইজেরিয়ার ওয়ো রাজ্যে গভর্নর সেয়ি মাকিন্দে বলেছেন, আইসোলেশনে থাকাকালীন সময় তিনি করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে গাজর, ভিটামিন সি এবং মধুর সঙ্গে কালোজিরার তেল মিশিয়ে খেয়েছেন। স্থানীয় একটি এফএম রেডিকে টেলিফোনে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

গত সপ্তাহে মাকিন্দে করোনাভাইরাসে আক্রান্ত হন এবং তিনি আইসোলেশনে যান। কিন্তু দুই-তিন আগে তিনি জানান যে বেশ কয়েক দফা টেস্ট করার পর তার শরীরে আর করোনার উপস্থিতি পাওয়া যায়নি। গভর্নর বলেন, তিনি আইসোলেশনে থাকার সময় তিনি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর চেষ্টা করেন এবং তিনি নিয়মিত ব্যায়ামও করেন।

মাকিন্দে বলেন, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই নিজের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে তিনি ভিটামিন সি, গাজর এবং কালোজিরার সঙ্গে মধু মিশিয়ে খেয়েছেন।

তিনি বলেন, আমার ভালো বন্ধু এবং ভাই ডা. মুয়িদ্দিন ওলাতুনজি ওয়ো রাজ্যের প্রাথমিক স্বাস্থ্যসেবার দায়িত্বে রয়েছেন। তিনি আমাকে বলেন, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে আমি তোমাকে কালোজিরার তেল পাঠাবো। এরপর আমি মধুর সঙ্গে মিশিয়ে প্রতিদিন সকালে ও সন্ধ্যায় ওই মিশ্রণ এক চা চামচ করে খেয়েছি।

মাকিন্দে আরও বলেন, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর স্থানীয় সমাধান রয়েছে। আমাদের দেশের মানুষজনদের ভীত হওয়া উচিত হবে না। যেভাবে আমি এই ভাইরাস থেকে সুস্থ হয়েছি, আমাদের দেশের অধিকাংশ মানুষও সেভাবে সুস্থ হয়ে উঠবে।

উল্লেখ্য, নাইজেরিয়ায় এখন পর্যন্ত ২৫৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ছয়জনের। তবে সুস্থ হয়ে উঠেছে ৪৪ জন।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুন্দরবনে বাঘের আক্রমণে মৌয়াল নিহত
মধুপুরে আ.লীগের দু’পক্ষের ধাওয়া-পাল্টাধাওয়া, আহত ৬
সুন্দরবনে আজ থেকে মধু আহরণ শুরু
শহীদ বুদ্ধিজীবীর স্বীকৃতি পেলেন মধুদা
X
Fresh