• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাস: বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৮২ হাজার ছাড়িয়েছে, একদিনেই মৃত্যু ৭৩৮০ জনের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ এপ্রিল ২০২০, ০৮:৫১
worldwide 82 thousands die of coronavirus, 7380 in one day
সংগৃহীত

করোনাভাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় সাত হাজার ৩৮০ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে বিশ্বজুড়ে এখন পর্যন্ত ৮২ হাজারের বেশি মানুষ করোনায় মারা গেছে। প্রতি মিনিটেই বাড়ছে মৃতের সংখ্যা। বাড়ছে আক্রান্তের সংখ্যাও। সব মিলিয়ে এখনও পর্যন্ত বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে ১৪ লাখ ৩১ হাজার মানুষ। সুস্থ হয়েছে ৩ লাখ দুই হাজার মানুষ।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে এক হাজার ৯৭০ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১২৮৫৪ জনের। আক্রান্তের সংখ্যার দিক দিয়েই সবার চেয়ে ওপরে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত চার লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

মৃত্যুর সংখ্যার দিক দিয়ে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ফ্রান্সের অবস্থান। দেশটিতে এক হাজার ৪১৭ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে ১০ হাজার ৩২৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে এক লাখ নয় হাজারের বেশি মানুষ।

তবে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে এখনও শীর্ষ অবস্থান ধরে রেখেছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ১৭ হাজার ১২৭ জনের মৃত্যু হয়েছে। কিন্তু গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৬০৪ জনের। যা ধারাবাহিকভাবে কমতির দিকে। দেশটিতে এখন পর্যন্ত এক লাখ সাড়ে ৩৫ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

সার্বিক মৃত্যুর সংখ্যার বিবেচনায় ইতালির পরই স্পেনের অবস্থান। সেখানে এখন পর্যন্ত ১৪ হাজার ৪৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে ৭০৪ জনের মৃত্যু হয়েছে। আর দেশটিতে আক্রান্তের সংখ্যা এক লাখ ৪১ হাজার ৯৪২ জনে দাঁড়িয়েছে।

ইউরোপের অন্য দেশগুলোর মধ্যে ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। সেখানে গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে এখন পর্যন্ত ছয় হাজার ১৫৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৫৫ হাজার ছাড়িয়ে গেছে।

এছাড়া বেলজিয়াম ও নেদারল্যান্ডসেও বাড়ছে মৃতের সংখ্যা। দেশ দুটিতেই মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ২ হাজার। নেদারল্যান্ডসে ২ হাজার ১০১ জন। বেলজিয়ামে ২ হাজার ৩৫ জন। জার্মানিতে মৃতের সংখ্যা ১ হাজার ৯৪১ জন। দেশটিতে আক্রান্ত এক লাখ ৬ হাজার ৫০৪ জন।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
X
Fresh