logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ১৫৪১ জন শনাক্ত, মৃত্যু ২২ জন, সুস্থ হয়েছেন ৩৪৬ জন, ৪৮টি ল্যাবে ৮০১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে, শনাক্তের হার ১৯ দশমিক ২২ শতাংশ: স্বাস্থ্য অধিদপ্তর

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য তাজ হোটেল খুলে দিলো টাটা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৪ এপ্রিল ২০২০, ১৭:৪৯ | আপডেট : ০৪ এপ্রিল ২০২০, ১৮:২৫
taj hotel opens its doors for doctors on covid-19 duty
ছবি সংগৃহীত
ভারতে করোনা মোকাবিলায় দেশটির শিল্পপতিদের মধ্যে সবচেয়ে বেশি অনুদান করছে টাটা গোষ্ঠী। টাটা গোষ্ঠীর দুটি সংস্থা ইতোমধ্যেই যৌথভাবে দেড় হাজার কোটি রুপি অনুদান ঘোষণা করছে। এবার ওই গোষ্ঠীর তৃতীয় সংস্থাও এগিয়ে এলো।

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য খুলে দেয়া হলো মুম্বাইয়ের বিলাসবহুল তাজ হোটেলের দরজা। যেসব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন, তাদের রাখা হবে বিলাসবহুল তাজমহল প্যালেসে। এছাড়া তাজ গ্রুপের আরও ছয়টি হোটেল খুলে দেয়া হয়েছে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য।

টাটা গোষ্ঠীর হোটেলগুলোর মালিক সরকারিভাবে ইন্ডিয়ান হোটেল কোম্পানি লিমিটেড। তারা শুক্রবার জানিয়েছে, এই কঠিন সময়ে আমরা সমাজের প্রতি দায়বদ্ধ। সমাজের প্রতি আমাদের কর্তব্য হিসেবে যেসব চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা করোনার বিরুদ্ধে লড়ছেন, তাদের জন্য আমরা আমাদের হোটেলের ঘর খুলে দিচ্ছি।

তারা আরও জানিয়েছে, তাদের মোট সাতটি হোটেলের দুই হাজার ৩০৫টি রুম স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের জন্য খোলা হচ্ছে। মুম্বাই পৌরসভার চিকিৎসকরা এই হোটেলগুলোতে থাকার সুযোগ পাবেন। দেশজুড়ে করোনার প্রকোপ বাড়তেই চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সামাজিকভাবে একাধিক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। অনেক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে ঘরছাড়া করারও অভিযোগ উঠেছে মালিকদের বিরুদ্ধে। এই পরিস্থিতিতে তাজ এর এই উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়।

উল্লেখ্য, গত সপ্তাহেই করোনাভাইরাস মোকাবিলায় টাটা সন্সের পক্ষ থেকে এক হাজার কোটি রুপি অনুদান ঘোষণা করা হয়। টাটার আরেক সংস্থা টাটা ট্রাস্টও ৫০০ কোটির অনুদান ঘোষণা করে। অর্থাৎ সব মিলিয়ে টাটা গোষ্ঠী অনুদান করে দেড় হাজার কোটি রুপি। তারপরই নিজেদের বিলাসবহুল হোটেল চিকিৎসাকর্মীদের জন্য খুলে দেয়ার সিদ্ধান্ত নেটিজেনদের মন কেড়েছে।

এ/পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৮২৯২ ৭৯২৫ ৫৪৪
বিশ্ব ৫৬৪১২০৫ ২৪০৭০২৩ ৩৪৯৭০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়