logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ২১, আক্রান্ত ১৯৭৫ জন, আর সুস্থ হয়েছেন ৪৩৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনায় আক্রান্তের সংখ্যায় এখন যুক্তরাষ্ট্র সবার শীর্ষে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ মার্চ ২০২০, ০৯:১৭
করোনায় আক্রান্তের সংখ্যায় এখন যুক্তরাষ্ট্র সবার শীর্ষে
ফাইল ছবি
করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে এখন সবার শীর্ষে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৫০০ জন। আর ভাইরাসটির উৎপত্তিস্থল চীনে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ২৮৫ জন। কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্র এখন সবার শীর্ষে।

এর আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) তাদের এক হুঁশিয়ারি বার্তায় জানায়, করোনাভাইরাসের নতুন কেন্দ্রবিন্দু হতে যাচ্ছে যুক্তরাষ্ট্র।

এদিকে, চীন ও যুক্তরাষ্ট্রের মতই ৮০ হাজারেরও বেশি আক্রান্ত হয়েছেন ইতালিতে। তবে চীনে ভাইরাসটির প্রকোপ কমলেও যুক্তরাষ্ট্র ও ইতালিতে এখনও আক্রান্তের সংখ্যা প্রতিদিন কয়েক হাজার হারে বাড়ছে।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৮ হাজার ২১৫ জন। এছাড়া স্পেনে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৬৫ জনের।

করোনাভাইরাসের কারণে শ্লথ অর্থনীতিতে গতি আনতে ও রোগটির মোকাবিলায় চিকিৎসা খাতকে উন্নত করতে এক ঐতিহাসিক প্রণোদনা প্যাকেজ পাস হলো সিনেটে। এ প্যাকেজটির আকার ২ দশমিক ২ ট্রিলিয়ন ডলার যা যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বড় জরুরী প্রণোদনা প্যাকেজ। বুধবার (২৬ মার্চ, স্থানীয় সময়) সিনেটের এক সভায় ৯৬-০ ভোটে বিলটি পাস হয়।

চীনে করোনাভাইরাসের প্রাদুর্ভাব অনেকটাই কমে এসেছে। তবে দেশটিতে বাইরে থেকে আসা সফরকারীদের মাধ্যমে ফের ভাইরাসটির সংক্রমণ বাড়ার আশঙ্কায় এবার ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে বেইজিং।

শুক্রবার (২৭ মার্চ) মধ্যরাত থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে। সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে এমনটা জানা গেছে।

এমকে

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩৬১০ ৬৯০১ ৪৮০
বিশ্ব ৫৫৮৯৭১২ ২৩৬৬৫৫১ ৩৪৭৯০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়