logo
  • ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭৩৮০ জনের মৃত্যু, মোট মৃত্যু ৮২ হাজারের বেশি। সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১৯৭০ জন। মোট মৃত্যু ১২৮৫৪, আক্রান্তের দিক দিয়েও সবার ওপরে যুক্তরাষ্ট্র। এরপরেই ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪১৭ জনের। মোট মৃত্যু ১০৩২৮ জনের। মোট আক্রান্ত এক লাখ নয় হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুতে বিশ্বে এখনও শীর্ষ ইতালি, এরপরই স্পেন। ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর।

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ৫ লাখ ছাড়িয়েছে, মৃত্যু ২২ হাজার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ মার্চ ২০২০, ০৮:৪৯ | আপডেট : ২৭ মার্চ ২০২০, ১১:৪১
বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ৫ লাখ ছাড়িয়েছে, মৃত্যু ২২ হাজার
ফাইল ছবি
সারা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পাঁচ লাখ মানুষ। আর ১৭৫টি দেশে ছড়িয়ে পড়া এ ভাইরাসে মৃত্যু হয়েছে ২২ হাজারেরও বেশি।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটি এ  তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ১০ হাজার ১০৮ জন। মারা গেছেন ২২ হাজার ৯৯৩ জন। আর সুস্থ হয়েছেন এক লাখ ২০ হাজার ৯৮৩ জন।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কেন্দ্রস্থল এখন ইউরোপ। বিশেষ করে বলা যায় ইতালি ও স্পেন। ইতালিতে এখন পর্যন্ত মারা গেছে ৮ হাজার ১৬৫ জন। প্রাণহানিতে দ্বিতীয় স্থানে আছে স্পেন, চার হাজার ১৪৫ জন। এখন পর্যন্ত ৩ হাজার ২৮৭ প্রাণহানিতে তৃতীয় স্থানে আছে করোনার উৎপত্তিস্থল চীন। আর চতুর্থ স্থানে আছে ইরান, সেখানে মারা গেছেন ২ হাজার ২৩৪ জন। পঞ্চম স্থানে আছে আরেক ইউরোপীয় দেশ ফ্রান্স। এখন পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা এক হাজার ৩৩১ জন।

জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যার দিকে দিয়ে এখনও শীর্ষস্থানে আছে ভয়ানক এই ভাইরাসের উৎপত্তিস্থল চীন। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৭৮২ জন। এরপরই আছে ইতালি, ৮০ হাজার ৫৩৯ জন। একদিন আগে অর্থাৎ বুধবার ইতালিতে আক্রান্তের সংখ্যা ছিল ৭৪ হাজারের কিছু বেশি। আক্রান্তের দিক থেকে এর পরে আছে যুক্তরাষ্ট্র (৭৫,২৩৩), স্পেন (৫৬, ১৯৭) ও জার্মানি (৪৩,৬৪৬)। ইরানে আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৪০৬ জন।

সুস্থ হওয়ার সংখ্যায় সবার ওপরে রয়েছে চীন। বিশ্বজুড়ে এক লাখ ২০ হাজার ৯৮৩ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে চীনে সুস্থ হয়ে উঠেছেন ৬১ হাজারেরও বেশি মানুষ। ইরানে সুস্থ হয়েছেন ১০ হাজার ৪৫৭ জন। ইতালিতে ১০ হাজার ৩৬১ ও স্পেনে সাত হাজার ১৫ জন সুস্থ হয়ে উঠেছেন।

বাংলাদেশ সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত দেশে মারা গেছেন ৫ জন, আক্রান্ত হয়েছেন ৪৪ জন। সুস্থ হয়েছেন ১১ জন।

এমকে

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৪ ৩৩ ১৭
বিশ্ব ১৪২৯৪৩৭ ৩০১১৩০ ৮২১১৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়