logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭

করোনায় স্পেনে মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে

  আরটিভি অনলাইন রিপোর্ট

|  ২৬ মার্চ ২০২০, ২১:৪৪
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্পেনে মৃত্যু চার হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ৬৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৮৯ জনে।

আজ বৃহস্পতিবার স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয়ের প্রকাশিত পরিসংখ্যান থেকে মৃতের সংখ্যা ১৯ শতাংশ বেড়েছে। জানানো হয়েছে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ হাজার ১৮৮ জন।

বিশ্বে ইতালির পরে স্পেনেই মৃতের সংখ্যা এখন সবচেয়ে বেশি। দেশটিতে সরকারি হিসাবে মৃতের সংখ্যা বুধবারেই চীনকে ছাড়িয়ে গেছে। তবে এর মধ্যেও স্বস্তির ব্যাপার হচ্ছে, গত ২৪ ঘণ্টায় তার আগের ২৪ ঘণ্টার চেয়ে কম মানুষের মৃত্যু হয়েছে। ৭৩৮ থেকে মৃতের সংখ্যা নেমে এসেছে ৬৫৫ জনে।

এক সপ্তাহেরও বেশি সময় পর স্পেনে এই প্রথম মৃত্যু কমতে দেখা গেল। আরেকটি সুখবর হচ্ছে, মানুষের সুস্থ্য হয়ে ওঠার হার বেড়ে যাওয়া।গত একদিনেই দেশটিতে সুস্থ্য হয়ে উঠেছে ১ হাজার ৬৮ জন।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে স্পেনে চলমান লকডাউন ১২ দিনে পড়েছে। তারপরও এ সপ্তাহেই মৃত্যু এবং সংক্রমণের দিক দিয়ে সবচেয়ে খারাপ সময় পার করছে দেশটি।

দেশটিতে কভিড-১৯ এ অর্ধেকের বেশি মানুষের মৃত্যুই রেকর্ড করা হয়েছে মাদ্রিদে। করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকে সেখানে ২,০৯০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ১৭ হাজার ১৬৬ জন।

এমকে

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়