logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     ইরানে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩১০০, মৃত ১৪১: স্বাস্থ্য মন্ত্রণালয়। স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

তিন মাসের ওয়ার্ক পারমিট ফি মওকুফ করলো সৌদি সরকার

হানিছ সরকার উজ্জ্বল, সৌদি আরব
|  ২৫ মার্চ ২০২০, ১০:০৮ | আপডেট : ২৫ মার্চ ২০২০, ১০:১৭
Saudi government waives 3-month work permit fee for migrant workers
সংগৃহীত
গত ১৮ মার্চ থেকে আগামী ৩০ জুন ২০২০ পর্যন্ত মক্তবে আমেল বা ওয়ার্ক পারমিটের নির্ধারিত ফি দাঁড়ায় ২৪০০ রিয়াল। তবে সৌদি আরবের পাসপোর্ট বিভাগ জানিয়েছে, ইকামা নবায়নের সময় এই তিন মাসের ফি দিতে হবে না প্রবাসী শ্রমিকদের। ফলে পরবর্তীতে যখনই কেউ ইকামা নবায়ন করবেন, তখন মোট নির্ধারিত অর্থের চেয়ে ২৪০০ রিয়াল কম পরিশোধ করতে হবে।

করোনাভাইরাসের জন্য বর্তমানে স্থবির হয়ে আছে সৌদি আরবের অর্থনীতি। ইতোমধ্যেই বন্ধ করে দেয়া হয়েছে শপিং মল, ফ্যাক্টরি এবং অনেক ব্যবসা প্রতিষ্ঠান। এসব কারণেই এই সংকটের সময়ে প্রবাসী শ্রমিকদের সুবিধার্থে এই তিন মাসের মক্তবে আমেল ফি মওকুফ করলো সরকার।

করোনাভাইরাসের বিস্তার রোধে সৌদি আরবে সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট এবং গণপরিহন বন্ধ করে দেয়া হয়েছে। দেশব্যাপী বিশেষ কারফিউ জারি করা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে শপিং মল ও সব বিনোদনের স্থান। একইসঙ্গে খাবারের দোকানে বা রেস্টুরেন্টে বসে খাওয়া নিষিদ্ধ করা হয়েছে। বিশেষ এই কারফিউয়ের কারণে সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টা পর্যন্ত ফার্মেসি, সুপারমার্কেট ও খাবারের দোকান বাদে বাকি সব দোকানপাট ও প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

উল্লেখ্য, সৌদি আরবে গতকাল নতুন করে প্রায় ২০৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। সবমিলিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬৭ জন। ইতোমধ্যেই সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন ২৮ জন।

এ/পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮৫৭৪৮৭ ১৭৮০৯১ ৪২১০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়