logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে এক ব্যক্তির মৃত্যু, নতুন আক্রান্ত তিনজন, সবশেষ মৃত্যুর ঘটনাটি ঘটেছিল এক সপ্তাহ আগে: আইইডিসিআর।

করোনা আক্রান্ত যাত্রী আছে সন্দেহে জানালা দিয়ে ঝাঁপ এয়ার এশিয়ার পাইলটের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ মার্চ ২০২০, ১৪:৩৩
coronavirus suspected patient traveling on air asia flightp pilot jumped through plane window
প্রতীকী ছবি
ভারতে এয়ার এশিয়ার পুনে থেকে দিল্লিগামী বিমানে একজন সম্ভাব্য করোনা আক্রান্ত যাত্রী ছিলেন। সেই কারণে আতঙ্ক ছড়িয়ে পড়ে বিমানে। পরে বিমানটি ল্যান্ড করলে ককপিটের জানালা দিয়েই বেরিয়ে যান সেটির পাইলট।

গত শুক্রবার এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে এয়ার এশিয়া। তবে ওই যাত্রীর করোনাভাইরাসের রিপোর্ট নেগেটিভ এসেছে। এয়ার এশিয়ার পুনে থেকে দিল্লিগামী 15-732 বিমানের প্রথম সারিতেই বসেছিলেন ওই সম্ভাব্য করোনা আক্রান্ত ব্যক্তি। সুরক্ষা বিধি মেনে বিমানটিকে রানওয়ে থেকে দূরে দাঁড় করানো হয়।

এ বিষয়ে এয়ার এশিয়া ইন্ডিয়ার একজন মুখপাত্র বলেছেন, শুক্রবার (২০ মার্চ) কভিড-19 এর লক্ষণ যুক্ত এক যাত্রী 15-732 বিমানটি করে পুনে থেকে দিল্লি আসেন। ওই বিমানেই এ ঘটনা ঘটেছে বলে জানান তিনি।

পরে বিমানের অন্য যাত্রীদের বিমানকর্মীদের সাহায্যে অন্য একটি দরজা দিয়ে বের করা হয়। এ বিষয়ে এয়ার এশিয়ার মুখপাত্র বলেছেন, আমাদের ক্রুরা এই জাতীয় ঘটনায় কী করতে হবে তার জন্য যথেষ্ট প্রশিক্ষণপ্রাপ্ত। এর পাশাপাশি আমরা জানাতে চাই যে, আমরা বর্তমান পরিস্থিতির মধ্যেও অত্যন্ত যত্ন সহকারে যাত্রীদের সেবা দিতে চাই।

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪ ২৫
বিশ্ব ৮৮৭০৬৭ ১৮৫৫৪১ ৪৪২৬৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়