• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনায় আশার আলো দেখাচ্ছে উহান: ডব্লিউএইচও

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ মার্চ ২০২০, ১৭:৫১
Wuhan recovery gives hope to rest of world says WHO
ছবি সংগৃহীত

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচও শুক্রবার জানিয়েছে, চীনে করোনার উৎপত্তিস্থল থেকে নতুন করে কোনও করোনা আক্রান্তের খবর না পাওয়ার বিষয়টি বিশ্বজুড়ে এই মহামারির বিরুদ্ধে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছে।

গত অন্তত ৭২ ঘণ্টায় উহান শহরে নতুন করে কেউ করোনাভাইরাসে সংক্রমিত হয়নি। গত বছরের ডিসেম্বরে এই উহান শহর থেকেই করোনাভাইরাস ছড়িয়ে পড়েছিল। প্রাণঘাতী এই ভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত সাড়ে ১১ হাজার মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে দুই লাখ ৭৮ হাজারের বেশি মানুষ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেডরোস আডানম গেব্রিয়াস জেনেভায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেছেন, মহামারি শুরু হওয়ার পর এই প্রথম বৃহস্পতিবার উহানে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হয়নি। এখন পুরো বিশ্বকে আশার আলো দেখাচ্ছে উহান, যে সবচেয়ে বাজে পরিস্থিতিও বদলে দেয়া সম্ভব।

তিনি বলেন, অবশ্যই আমাদের সচেতন থাকতে হবে, কারণ পরিস্থিতি বদলে যেতে পারে। কিন্তু করোনাভাইরাসকে মোকাবিলায় বিভিন্ন শহর ও দেশের অভিজ্ঞতা বিশ্বকে আশা ও সাহস যোগাচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান সতর্ক করে দিয়ে বলেন, শুধু বয়স্করা নয়, করোনাভাইরাস যথেষ্ট ঝুঁকির কারণ হতে পারে অল্পবয়সীদের জন্যও। তিনি বলেন, যদিও করোনাভাইরাসে মৃতদের মধ্যে বয়স্ক মানুষের সংখ্যাই বেশি, তবু এই রোগকে কারোরই হালকাভাবে নেয়া উচিত নয়। করোনাভাইরাসে একজন অল্পবয়সীও গুরুতর অসুস্থ হতে পারেন, এমনকি মৃত্যু পর্যন্ত হতে পারে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলেরার প্রাদুর্ভাব ঠেকাতে বৈশ্বিক কর্মসূচি ঘোষণা
ডিএনসিসির স্বাস্থ্যসেবার উন্নয়নে সহায়তার আশ্বাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার
করোনায় আরও একজনের মৃত্যু
বায়ুদূষণে ২০২৩ সালে শীর্ষে ছিল বাংলাদেশ 
X
Fresh