Mir cement
logo
  • ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

মালয়েশিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ালো 

মালয়েশিয়া করোনা আক্রান্ত হাজার

মালয়েশিয়ায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে ১৩০ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৩০ জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৮৭ জন। নতুন করে কারো মৃত্যুো হয়নি তবে এখনও আইসিউতে রয়েছেন বেশ কয়েকজন। হতাহতের মধ্যে কোনো প্রবাসী বাংলাদেশি নেই।

এদিকে করোনাভাইরাস মোকাবেলায় সরকারের নেয়া মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) মেনে চলতে জনগণকে প্রতিনিয়ত নির্দেশনা দেয়া হচ্ছে। দু’সপ্তাহের এ প্রক্রিয়াকে শতভাগ কার্যকর করতে পুরো মালয়েশিয়াজুড়ে লক্ষ্য করা গেছে পুলিশি তৎপরতা। এর সঙ্গে রোববার থেকে যুক্ত হচ্ছে সেনাবাহীনি। সরকারি তরফ থেকে বলা হয়েছে পুলিশকে সহযোগিতা করতেই সেনাবাহিনী মোতায়েন করা হ্চ্ছে।

কোভিড-১৯ মোকাবেলায় এর আগে মসজিদ বন্ধ ঘোষণা করেছে ধর্ম মন্ত্রণালয়। এর ফলে আজ শুক্রবার জুম্মার নামাজও আদায় হয়নি মসজিদে।

সরকারি ঘোষণা অনুযায়ী নির্দিষ্ট কিছু অফিস ছাড়া সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। অপ্রয়োজনে ঘরের বাইরে গেলে সর্বোচ্চ ১ হাজার মালয়েশিয়ান রিঙ্গিত ও সর্বোচ্চ ৬ মাসের কারাদণ্ডেরও বিধান রাখা হয়েছে।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্তের সম্ভাবনা থেকে স্বেচ্ছায় হোম কোয়ারেন্টিনে গেছেন সাবেক প্রধানমন্ত্রী ডক্টর তুন মাহাথির মোহাম্মদ। স্বাস্থ্যয় মন্ত্রণালয়ের তরফ থেকে, নাগরিকদের কোন কিছু গোপন না করার পরামর্শ দেয়া হয়েছে। বিশ্বজুড়ে যে দুর্যোগ দেখা দিয়েছে, তা মোকাবেলায় সবার সহযোগিতা চাওয়া হয়েছে।

পি

RTV Drama
RTVPLUS