• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

ভারতের করোনাভাইরাসে পঞ্চম ব্যক্তির মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ মার্চ ২০২০, ১৬:৩৯
corona death toll rises to five in india
ছবি সংগৃহীত

ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে দেশটিতে করোনায় পাঁচজনের মৃত্যু হলো। দিল্লি, মহারাষ্ট্র, কর্ণাটক ও পাঞ্জাবের পর সবশেষ মৃত্যুর ঘটনা ঘটেছে জয়পুরে। তবে জয়পুরে যে ব্যক্তির মৃত্যু হয়েছে তিনি ইতালীয় পর্যটক ছিলেন বলে জানা গেছে।

জানা গেছে, ইতালি থেকে ভারতে বেড়াতে এসেছিলেন ৬৯ বছরের আন্দ্রে কার্লে। করোনা সন্দেহে প্রাথমিকভাবে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। পরে সুস্থও হয়ে ওঠেন। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ওই ব্যক্তির।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে শুক্রবার পর্যন্ত ভারতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯৬ জনে। যাদের মধ্যে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। উচ্চ সংক্রামক এই রোগের বিস্তার রোধে লড়াই চালিয়ে যাচ্ছে প্রশাসন। এরই মধ্যে পাঞ্জাব সরকার ২০ জনের বেশি মানুষের একত্রিত হওয়ার ওপরে নিষেধাজ্ঞা জারি করেছে।

এদিকে বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘জনতা কারফিউ’ জারি করেছেন। রোববার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত এই কারফিউ জারি থাকবে বলে জানান তিনি। এছাড়া মানুষজনের সুরক্ষার জন্য কেন্দ্র ছাড়াও ভারতের সব রাজ্য একাধিক সতর্কতা জারি করেছে।

উল্লেখ্য, বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে দুই লাখ ৪৫ হাজার ৬১৩ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮৮ হাজার ৪৩৭ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিষ্টি কিনে রেখেছিলেন রিঙ্কুর বাবা, কিন্তু জায়গা হলো না বিশ্বকাপে
ভারতকে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলাতে পাকিস্তানের নতুন প্রস্তাব
বাংলাদেশ-ভারত ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
শিক্ষার্থীদের স্বস্তি দিতে ক্লাসরুম হয়ে গেল ‘সুইমিং পুল’
X
Fresh