• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বুলিংয়ের শিকার অস্ট্রেলীয় শিশুর পাশে দাঁড়ালো বিশ্ব

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৬
celebrities all around world crowdfunded campaign to send bullied dwarf australian boy to disneyland
ছবি সংগৃহীত

খর্বাকায় হওয়ায় প্রায়ই সহপাঠীদের কাছে অপমান হতে হয় অস্ট্রেলিয়ার এক স্কুল শিক্ষার্থীকে। কোয়াডেন নামের ওই শিশুর নিজের সহপাঠীদের বুলিং সহ্য করতে না পেরে আত্মহত্যার আর্জি জানিয়েছে। এমন ঘটনায় সাড়া পড়ে গেছে সোশ্যাল মিডিয়ায়।

অস্ট্রেলিয়ার কোয়াডেনের বয়স মাত্র ৯ বছর। বিশেষ শারীরিক গঠনের কারণে অন্যদের চেয়ে দেখতে সে অনেকটাই ছোট। এ কারণে প্রায়ই সহপাঠীদের হাসির পাত্র হতে হয় তাকে। পুরো ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

ক্রন্দনরত অবস্থায় ছোট্ট কোয়াডেনের মায়ের কাছে কাতর আর্জি, এই ভাবে আর বাঁচতে চাই না! এরপরই ছোট্ট ওই শিশুকে ভালোবাসার কথা জানিয়েছেন হলিউড অভিনেতা হিউ জ্যাকম্যানসহ অন্য আরও তারকারা।

কোয়াডেনের মা ইয়ারাকা বেলিসের করা সেই ভিডিও দেখে উদ্বেগ প্রকাশ করেছেন সাধারণ মানুষ। ৭ মিনিটের ওই ভিডিওতে কোয়াডেন কেঁদে কেঁদে মায়ের কাছে বলছিল, আমাকে একটা দড়ি দাও, আমি আর বেঁচে থাকতে চাই না। ছুরির আঘাতে ক্ষতবিক্ষত করব নিজেকে। আমি চাই আমাকে কেউ মেরে ফেলুক!

অন্যদিকে ভিডিওতে বেলিস বলেন, মা হিসেবেও আমি ব্যর্থ! আমার মনে হয় শিক্ষাব্যবস্থাও ব্যর্থ। হৃদয়বিদারক এমন ঘটনা মন ছুঁয়েছে নেটদুনিয়ার বহু মানুষের। অভিনেতা হিউ জ্যাকম্যান কোয়াডেনকে ‘বন্ধু’ সম্বোধন করেছেন। পাশাপাশিই কোয়াডেনকে শক্ত হওয়ার পরামর্শও দিয়েছেন হিউ।

ক্যালিফর্নিয়ায় র‌্যালিতেও নেমে পড়েছেন বেশ কিছু সেলেব। লক্ষ্য একটাই ভেঙে পড়া ছোট্ট এই শিশুর মনোবল আরও একটু বাড়িয়ে তোলা। পাশাপাশিই অর্থ সংগ্রহ করে ডিজনিল্যান্ডে বেড়াতে যাওয়ার জন্য সেলেবরা র‌্যালির আয়োজন করেছেন।

এছাড়া মার্কিন কমেডিয়ান ব্র্যাড উইলিয়ামস সহমর্মিতা জানিয়ে অর্থ সহযোগিতার কথা ঘোষণা করেছেন। কোয়াডেনের জন্য তহবিলে ইতোমধ্যেই জমা পড়েছে প্রায় তিন লাখ ডলার।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঝুলন্ত স্ত্রীকে নামিয়ে একই রশিতে স্বামীর আত্মহত্যা
দ্বীন ইসলাম ও আম্মান রিমান্ডে
অবন্তিকার মৃত্যু : কুমিল্লায় নেওয়া হলো দ্বীন ইসলাম ও আম্মানকে
মৃত্যুর দিনেই শিল্পকলা পদকের ফরম পূরণ করেছিলেন সাদি মহম্মদ
X
Fresh