logo
  • ঢাকা রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬

ঝড় ও বৃষ্টিতে বিপর্যস্ত যুক্তরাজ্য

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১৩ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২৪
Storm Dennis Flood threat remains after weekend of disruption
বিবিসি থেকে নেয়া

ডেনিস ঝড়ের কারণে সৃষ্ট বৃষ্টিপাতে ব্রিটেনজুড়ে বন্যা হয়েছে এবং জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। যুক্তরাজ্যজুড়ে ৩০০-র বেশি বন্যা সতর্কতা জারি করা হয়েছে। এর মধ্যে ইংল্যান্ডে পাঁচটি ভয়াবহ বন্যার ব্যাপারে সতর্কতা জারি করা হয়েছে। খবর বিবিসির।

বন্যার কারণে আটকে পড়াদের উদ্ধারে কাজ করছে উদ্ধারকারী দলগুলো। ওরচেস্টারশায়ারে ঘরবাড়িতে আটকে পড়াদের উদ্ধার করে রেসকিউ টিম। সাউথ ওয়েলস ও ইংল্যান্ডের বিভিন্ন অংশে বড় ধরনের ঘটনার খবর পাওয়া গেছে।

যুক্তরাজ্যের কর্তৃপক্ষ জানিয়েছে, একটি সড়ক বন্ধ হয়ে যাওয়া স্ট্যাফোর্ডশায়ার ও নটিংহ্যামশায়ার এবং ওয়েলসের পওস এবং মনমাউথশায়ারে যোগাযোগ ব্যবস্থা বিঘ্নিত হবে। স্কটল্যান্ডের বিভিন্ন রাস্তাঘাটও বন্ধ হয়ে গেছে।

এছাড়া ক্রসকাউন্ট্রি, গ্রেট ওয়েস্টার্ন রেলওয়ে, মারসিরেল, নর্দার্ন, সাউথ ওয়েস্টার্ন রেলওয়েসহ বিভিন্ন এলাকা রেল যোগাযোগ ব্যাহত হয়েছে।

ওরচেস্টারশায়ারের কাউন্টি কাউন্সিল জানিয়েছে, সেখানকার টেনবারি ওয়েলসের ঘরবাড়ি থেকে আটকে পড়া মানুষজনকে উদ্ধার করা হয়েছে। তবে আরও মানুষকে উদ্ধার করতে হতে পারে বলে সতর্ক করে দিয়েছে তারা।

শহরের হাইস্কুলে একটি ত্রাণকেন্দ্র খোলা হয়েছে। এদিকে ইয়র্কে ওউস নদীর পানি স্বাভাবিকের চেয়ে ৪.৩৬ মিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। নদীর পানি আরও বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

নদীর কাছাকাছি থাকা ঝুকিপূর্ণ ঘরবাড়ি ও স্থাপনার চারপাশে বালুর বস্তা ফেলা হয়েছে। পরিবেশ সংস্থা জানিয়েছে, নদীর পানি গত প্রায় দুই দশকের মধ্যে সর্বোচ্চ অবস্থায় পৌঁছাতে পারে।

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ৩০
বিশ্ব ৬৯১৮৬৭ ১৪৬৬১৩ ৩২৯৮৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়