logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৩ হাজার ১৯৫ জন।গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

করোনায় নতুন আক্রান্তের সংখ্যা কমছে: চীন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪১ | আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০০
China announces drop in new cases of Coronavirus
বিবিসি থেকে নেয়া

টানা তৃতীয় দিনের মতো করোনায় নতুন করে আক্রান্তের সংখ্যা কমেছে বলে দাবি করেছে চীন। রোববার দেশটির কর্তৃপক্ষ জানায়, নতুন করে দুই হাজার নয়জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর দেশজুড়ে ১৪২ জনের মৃত্যু হয়েছে। খবর বিবিসির।

সাম্প্রতিক দিনগুলোতে উল্লেখযোগ্য হারে আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। এখন পর্যন্ত চীনে ৬৮ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মারা গেছেন ১৬৬৫ জন।

তবে চীনের বাইরে আরও প্রায় ৩০টি দেশে পাঁচ শতাধিক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর চীনের মূল ভূখণ্ডের বাইরে ফ্রান্স, হংকং, ফিলিপাইন ও জাপানে একজন করে চারজনের মৃত্যু হয়েছে।

নতুন করে আক্রান্তের সংখ্যা কমার বিষয়ে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই বলেন, নতুন আক্রান্তের সংখ্যা কমার অর্থ হচ্ছে ‘সার্বিকভাবে এই মহামারী নিয়ন্ত্রণযোগ্য।’ তিনি বলেন, আমার প্রতিরোধ ও নিয়ন্ত্রণের পদক্ষেপ নিয়েছে, আমাদের এই ব্যাপক প্রচেষ্টা অন্য কোনও দেশ নিতে পারবে না বলে আমি মনে করি।

এদিকে জাপানের বন্দরে কোয়ারেন্টাইনে থাকা প্রমোদতরীর ভেতর ৩৫৫ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। চীনের বাইরে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা ডায়মন্ড প্রিন্সেস নামের ওই প্রমোদতরীতেই রয়েছে। যুক্তরাষ্ট্র ও কানাডা জাহাজটিতে থাকা তাদের নাগরিকদের উদ্ধারে প্লেন পাঠাচ্ছে।

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ১০১১৪৯০ ২১০১৮৬ ৫২৮৬৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়