• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

করোনায় নতুন আক্রান্তের সংখ্যা কমছে: চীন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪১
China announces drop in new cases of Coronavirus
বিবিসি থেকে নেয়া

টানা তৃতীয় দিনের মতো করোনায় নতুন করে আক্রান্তের সংখ্যা কমেছে বলে দাবি করেছে চীন। রোববার দেশটির কর্তৃপক্ষ জানায়, নতুন করে দুই হাজার নয়জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর দেশজুড়ে ১৪২ জনের মৃত্যু হয়েছে। খবর বিবিসির।

সাম্প্রতিক দিনগুলোতে উল্লেখযোগ্য হারে আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। এখন পর্যন্ত চীনে ৬৮ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মারা গেছেন ১৬৬৫ জন।

তবে চীনের বাইরে আরও প্রায় ৩০টি দেশে পাঁচ শতাধিক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর চীনের মূল ভূখণ্ডের বাইরে ফ্রান্স, হংকং, ফিলিপাইন ও জাপানে একজন করে চারজনের মৃত্যু হয়েছে।

নতুন করে আক্রান্তের সংখ্যা কমার বিষয়ে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই বলেন, নতুন আক্রান্তের সংখ্যা কমার অর্থ হচ্ছে ‘সার্বিকভাবে এই মহামারী নিয়ন্ত্রণযোগ্য।’ তিনি বলেন, আমার প্রতিরোধ ও নিয়ন্ত্রণের পদক্ষেপ নিয়েছে, আমাদের এই ব্যাপক প্রচেষ্টা অন্য কোনও দেশ নিতে পারবে না বলে আমি মনে করি।

এদিকে জাপানের বন্দরে কোয়ারেন্টাইনে থাকা প্রমোদতরীর ভেতর ৩৫৫ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। চীনের বাইরে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা ডায়মন্ড প্রিন্সেস নামের ওই প্রমোদতরীতেই রয়েছে। যুক্তরাষ্ট্র ও কানাডা জাহাজটিতে থাকা তাদের নাগরিকদের উদ্ধারে প্লেন পাঠাচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডাউন সিনড্রোমে আক্রান্তদের দিয়ে চলে যে ক্যাফে
কালুরঘাট সেতুতে জাহাজের ধাক্কা, গ্রেপ্তার ৩ 
গ্রিস থেকে পালতোলা জাহাজ বেলেমে অলিম্পিক শিখা যাচ্ছে ফ্রান্সে
ভারী বর্ষণে মহাসড়কে ধস, চীনে ২৪ প্রাণহানি
X
Fresh