logo
  • ঢাকা শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

করোনাভাইরাসে একদিনেই ৯৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১০ ফেব্রুয়ারি ২০২০, ০৯:১১ | আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১০:৪৪
Coronavirus claims 97 lives in one day
বিবিসি থেকে নেয়া
চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া নতুন করোনাভাইরাসে রোববার ৯৭ জনের মৃত্যু হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাস ছড়িয়ে পড়ার পর একদিনে এটাই সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। খবর বিবিসির।

এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে ৯০৮ জনসহ সবমিলিয়ে ৯১০ জনের মৃত্যু হয়েছে। তবে নতুন করে আক্রান্ত রোগীর সংখ্যা স্থিতিশীল রয়েছে।

চীনা কর্তৃপক্ষ জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত ৪০ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর মেডিকেল পর্যবেক্ষণে রয়েছে আরও প্রায় এক লাখ ৮৭ হাজার ৫১৮ জন।

এদিকে নতুন ভাইরাসটি নিয়ে ইনভেস্টিগেট করতে বেইজিংয়ে বিশেষজ্ঞদের একটি টিম পাঠিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু। চীনা কর্তৃপক্ষ জানিয়েছে, এখন পর্যন্ত চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে তিন হাজার ২৮১ জন।

অন্যদিকে সোমবার কাজে ফিরেছে কয়েক লাখ চীনা। নতুন চান্দ্র বছরের ছুটি শেষ হওয়ার পর তারা কাজে ফিরলেন। তবে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ওই ছুটি দীর্ঘায়িত করা হয়েছিল।

যদিও কর্ম ঘণ্টা ও নির্দিষ্ট কিছু প্রতিষ্ঠান চালু করার মতো পূর্ব সতর্কতা অব্যাহত রেখেছে চীনা কর্তৃপক্ষ। এর আগে চীন থেকেই ছড়িয়ে পড়া সার্স ভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৭৭৪ জনকে ছাড়িয়ে যায় করোনাভাইরাসের মৃতের সংখ্যা।

হু শনিবার জানায়, চীনে নতুন করে আক্রান্তের সংখ্যা ‘স্থিতিশীল’ হচ্ছে। তবে ভাইরাসটির ব্যাপারে এখনই কোনও মন্তব্য করার ব্যাপারে সতর্ক করে দিয়েছে তারা। এর আগে সংক্রমণের সংখ্যা বৃদ্ধির প্রেক্ষিতে গত ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্যগত জরুরি অবস্থা ঘোষণা করে হু।

দ্রুত ছড়িয়ে পড়া করোনাভাইরাস ইতোমধ্যেই কমপক্ষে ২৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। আর চীনের মূল ভূখণ্ডের বাইরে হংকং ও ফিলিপাইনে একজন করে ব্যক্তির মৃত্যু হয়েছে।

এ/পি

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়