logo
  • ঢাকা শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হামলাকারী থাই সেনাসদস্য

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১১:৫০
Thailand shooting Soldier shot dead
ছবি সংগৃহীত
থাইল্যান্ডের পুলিশ জানিয়েছে, দেশটির নাখন রাটচাশিমা শহরে বন্দুক হামলা চালিয়ে ২০ জনকে হত্যাকারী এক সেনাসদ্য নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়েছে। জাকরাপান্থ থোমা নামের এই সেনাসদস্য শনিবার নিজের কমান্ডিং অফিসারকে হত্যা করে একটি সামরিক ক্যাম্প থেকে অস্ত্র চুরি করে নেয়। খবর বিবিসির।

কোরাট নামে পরিচিত নাখন রাটচাশিমা শহরের রাস্তায় ও একটি শপিং সেন্টারে পরবর্তী কয়েক ঘণ্টা তার হামলা অব্যাহত রাখে জাকরাপান্থ। থাইল্যান্ডের কর্তৃপক্ষ জানিয়েছে, শপিং সেন্টারের ভবনে সারারাত অবরুদ্ধ থাকার পর তাকে গুলি করে হত্যা করে নিরাপত্তা বাহিনী।

এদিকে জাকরাপান্থের হামলার উদ্দেশ্য কী ছিল তা এখনও জানা যায়নি। থাইল্যান্ডের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র কংচিপ তাট্রাওয়ানিট বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, আমরা জানি না তিনি কেন এমনটা করেছে। মনে হচ্ছে তিনি পাগল হয়ে গিয়েছিলেন।

শনিবার শুরু হওয়া এই হামলা ও জিম্মি পরিস্থিতির অবসান ঘটে রোববার। রোববার সকালে থাইল্যান্ডের জনস্বাস্থ্যমন্ত্রী আনুটিন চারর্নভিরাকুল এক ফেসবুক পোস্টে নিরাপত্তা বাহিনীকে ধন্যবাদ জানান।

তিনি লিখেন, এই পরিস্থিতির অবসানের জন্য পুলিশ ও সেনাবাহিনীকে ধন্যবাদ। বন্দুক হামলাকারী গুলিতে নিহত!!!

অন্যদিকে থাইল্যান্ডের কর্মকর্তারা জানিয়েছেন, ওই সেনাসদস্যের হামলায় ২০ জন নিহত ও আরও ৪২ জন আহত হয়েছে। এর আগে তারা নিহতের সংখ্যা ২১ বলে জানিয়েছিলেন।

জনস্বাস্থ্য বিভাগের প্রাদেশিক অফিসের প্রধান নারিনরাট ফিটচায়াখামিন বলেছেন, এখন পর্যন্ত ২০ জন নিহত ও ৪২ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ২১ জন হাসপাতালে ও অন্য ২১ জন বাড়ি ফিরে গেছেন। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়