logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬

মধুর সঙ্গে মদ পানে সারবে করোনাভাইরাস, দাবি ব্রিটিশ শিক্ষকের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৩ | আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৩৭
a British teacher claims drinking whisky and honey can cure Coronavirus
ছবি সংগৃহীত
ব্রিটিশ একজন ইংরেজি শিক্ষক দাবি করেছেন, মধুর সঙ্গে মদ পান করে তিনি করোনাভাইরাস দূর করেছেন। ওয়েলসবাসী ২৫ বছর বয়সী ওই শিক্ষক কনার রিড বলেন, দুই মাস আগে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। শ্বাসকষ্ট ও প্রচণ্ড কাঁশি নিয়ে তিনি উহানের একটি হাসপাতালে ভর্তি হন।

রিড বলেন, কাঁশি নিয়ন্ত্রণের জন্য আমি ইনহেলারের সাহায্য নেই এবং এটি সম্পূর্ণ সেরে যাওয়ার আগ পর্যন্ত গরম হুইস্কির (এক ধরনের মদ) সঙ্গে মধু মিশিয়ে পান করি।

ব্রিটিশ গণমাধ্যম দ্য সানকে তিনি বলেন, এটি পুরোনো একটি চিকিৎসা পদ্ধতি কিন্তু দেখে মনে হচ্ছে এটা কাজ করেছে। ডাক্তাররা আমাকে যে অ্যান্টিবায়েটিক দিয়েছিলেন তা আমি খেতে অস্বীকৃতি জানিয়েছিলাম কারণ আমি কোনও ওষুধ নিতে চাইনি।

গত তিন বছর ধরে চীনে ছিলেন রিড এবং সবশেষ ছয়মাস উহান শহরে কাটিয়েছেন তিনি। চীনের হুবেই প্রদেশের রাজধানী এই উহান শহর থেকেই ছড়িয়ে প্রাণঘাতী করোনাভাইরাস। সেখানকার ঝংনান ইউনিভার্সিটি হসপিটালে চিকিৎসা নেন রিড।

রিড বলেন, হাসপাতাল থেকে বের হওয়ার দুই সপ্তাহ পর ডাক্তাররা জানায় আমি করোনাভাইরাসে আক্রান্ত। তিনি বলেন, আমি পররাষ্ট্র মন্ত্রণালয়কে আমার সংক্রমণের ব্যাপারে জানালে তারা তাদের ‘অনাগ্রহ’র কথা জানায়।

দ্য সানকে রিড বলেন, তারা আমার কাছে জানতে চায় যে আমি কোনও ফ্লাইটে উঠতে চাই কিনা কিন্তু আমি তা প্রত্যাখ্যান করি। তাদের জানাই যে, আমি এখানেই থাকবো। করোনাভাইরাস থেকে সরে ওঠা যে সম্ভব আমি তার প্রমাণ।

এর আগে চীনের বিজ্ঞানীরা করোনাভাইরাসের প্রতিষেধক আবিষ্কারের দাবি করেছে। এমনকি থাইল্যান্ডের চিকিৎসকরা জানিয়েছে, এইচআইভি ও জ্বরের ওষুধ দিয়ে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির চিকিৎসায় সফল হয়েছেন তারা। তবে এগুলোর কোনটিই স্বীকৃতি দেয়নি বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪২৫ জনের মৃত্যু হয়েছে। চীনের মূল ভূখণ্ডের বাইরে হংকং ও ফিলিপাইনে এখন পর্যন্ত একজন করে মৃত্যুর খবর পাওয়া গেছে। প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন আরও প্রায় ২০ হাজার ৪৩৮ জন।

এ/পি

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়