logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬

চীনে করোনাভাইরাসে মৃত বেড়ে ২১৩, একদিনেই মৃত্যু ৪২ জনের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩১ জানুয়ারি ২০২০, ১২:৫৮ | আপডেট : ৩১ জানুয়ারি ২০২০, ২০:৪৭
death toll from Coronavirus rises to 213, with 42 deaths a day
সিএনএন থেকে নেয়া
চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার ৪২ জনের মৃত্যু হয়েছে। চীনে এই ভাইরাসটি ছড়িয়ে পড়ার পর এটিই একদিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। একইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগী ও দেশের সংখ্যা।  এমন পরিস্থিতিতে বিশ্বব্যাপী স্বাস্থ্যগত জরুরি অবস্থা ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু। খবর সিএনএনের।

চীনের কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার দেশটিতে ৪২ জনের মৃত্যু হয়েছে। মৃত্যু হওয়া ব্যক্তিদের সবাই হুবেই প্রদেশের বাসিন্দা। এই প্রদেশের রাজধানী উহান থেকেই ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনাভাইরাস। এর ফলে চীনে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২১৩ জনের মৃত্যু হয়েছে। আর বিশ্বব্যাপী সবমিলিয়ে প্রায় ১০ হাজার ব্যক্তি এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

বৃহস্পতিবার রাত পর্যন্ত চীনে ৯ হাজার ৬০০ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। যা আগের দিনের চেয়ে প্রায় দুই হাজার ব্যক্তি আক্রান্ত হওয়ার ঘটনা। দ্রুত ছড়িয়ে পড়া নতুন এই করোনাভাইরাস ২০০৩ সালে চীনের দক্ষিণাঞ্চল থেকে বিস্তার ঘটা সিভিয়ার অ্যাকিউট রেসপিরেটরি সিন্ড্রোম বা সার্স ভাইরাসকেও ছাড়িয়ে যাচ্ছে। সার্স ভাইরাসের বিস্তার ঘটার পর বিশ্বজুড়ে ৮ হাজার ৯৮ জন আক্রান্ত হয়েছিল এবং মৃত্যু হয়েছিল ৭৭৪ জনের।

এরই মধ্যে চীনের মূল ভূখণ্ড ছাড়াও ২০টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই করোনাভাইরাস। এশিয়া, ইউরোপ, উত্তর আমেরিকা ও মধ্যপ্রাচ্যে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। সবশেষ বৃহস্পতিবার ভারত, ইতালি ও ফিলিপাইনে করোনাভাইরাস সংক্রমণের ঘটনা ঘটেছে।

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়