• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাসের টিকা আবিষ্কারের জন্য ১০০ মিলিয়ন ইউয়ান দান জ্যাক মার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ জানুয়ারি ২০২০, ২১:৫০
করোনাভাইরাস, জ্যাক মা
যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন

চীনের সবচেয়ে ধনী ব্যক্তি এবং আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা করোনাভাইরাসের টিকা আবিষ্কারে সহায়তা করতে ১০০ মিলিয়ন ইউয়ান দান করেছেন। খবর যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় গণমাধ্যম সিএনএনের।

সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে জ্যাক মা ফাউন্ডেশন জানায়, এর মধ্যে ৪০ মিলিয়ন ইউয়ান দান করা হয়েছে দুটি চীনা সরকারি গবেষণা সংগঠনকে। বাকি অর্থ করোনাভাইরাস প্রতিরোধ এবং এতে আক্রান্তদের চিকিৎসা সহায়তায় ব্যবহৃত হবে।

আলিবাবা শনিবার হুবেই প্রদেশ এবং এর রাজধানী উহানে চিকিৎসা সেবা সরবরাহের জন্য এক বিলিয়ন ইউয়ানের ফান্ড গঠন করার ঘোষণা দেয়ার পর অনুদানের বিষয়টি সামনে এলো।

এছাড়া করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা এবং এর ভ্যাকসিন আবিষ্কারের জন্য গবেষণা সংগঠনগুলোকে বিনামূল্যে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) কম্পিউটিং পাওয়ার ব্যবহার করার প্রস্তাব দিয়েছে কোম্পানিটি।

চীনের রাষ্ট্র পরিচালিত সংবাদপত্র চায়না ডেইলির মতে, করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য অনুদান দেয়া চীনা প্রযুক্তি কোম্পানিগুলোর মধ্যে অন্যতম একটি হলো আলিবাবা।

এছাড়া টেলিকম যন্ত্রপাতি ও স্মার্টফোন নির্মাতা কোম্পানি হুয়াওয়ে, ই-কমার্স কোম্পানি টেনসেন্ট (টিসিইএইচওয়াই), সার্চ ইঞ্জিন বাইদু (বিআইডিইউ), টিক টকের মালিক বাইটড্যান্স এবং ফুড ডেলিভারি ফার্ম মেইতুয়ান-দিয়ানপিং করোনাভাইরাস মোকাবেলা অনুদান দিয়েছে।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বনানীতে চালু হলো চীনা ভিসা সেন্টার
নির্মাণাধীন ভবন থেকে পড়ে চীনা নাগরিকের মৃত্যু
গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত
মেক্সিকোতে সমুদ্র সৈকতে ৮ চীনা নাগরিকের মরদেহ উদ্ধার
X
Fresh