logo
  • ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর। ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে- ১৬৫২৩ জন, এরপর স্পেনে মৃত্যু ১৩৩৪১ জন, যুক্তরাষ্ট্রে ১০৮৭১ জন, ফ্রান্সে ৮৯১১ জন, যুক্তরাজ্যে ৫৩৭৩ জন, ইরানে ৩৭৩৯ জন, চীনে ৩৩৩১ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৫৪ জন, মোট আক্রান্ত ৪৪২১ মোট মৃত্যু ১১৪: স্বাস্থ্য মন্ত্রণালয়।

রানওয়ে থেকে ছিটকে হাইওয়েতে ইরানের যাত্রীবাহী বিমান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ জানুয়ারি ২০২০, ২১:৪৬
ইরান, বিমান দুর্ঘটনা
ইরানের নিউজ সাইট পার্সটুডে
ইরানের একটি যাত্রীবাহী বিমান রানওয়ে থেকে ছিটকে একটি ব্যস্ত হাইওয়ের মাঝখানে গিয়ে পড়েছে। দেশটির দক্ষিণপশ্চিম অঞ্চলের শহর মাশাহারে এই দুর্ঘটনা ঘটে।

অবশ্য বিমানটির ১৩৫ যাত্রীর সবাই অক্ষত আছেন। খবর বিবিসি বাংলার। কাস্পিয়ান এয়ারলাইনসের এই ফ্লাইট তেহরান থেকে মাশাহারে যাচ্ছিল।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া ছবি ও ভিডিওগুলোতে হাইওয়ের ওপর ছিটকে পড়া বিমানটি থেকে যাত্রীরা দ্রুত নেমে আসতে দেখা যায়।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে দেশটির বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মকর্তাদের বরাত দিয়ে বলা হয়েছে, বিমানটির পাইলট রানওয়েতে নামতে দেরি করায় এটি রানওয়ের বাইরে চলে যায়।

বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র রেজা জাফরজাদেহ জানান, স্থানীয় সময় সকাল সাতটা ৫০ মিনিটে বিমানটি রানওয়ে থেকে ছিটকে পড়ে হাইওয়েতে। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।

ইরানে বিমান চলাচল খুব একটা নিরাপদ নয়। দীর্ঘদিনের নিষেধাজ্ঞার কারণে ইরানের বিমান চলাচলে আধুনিকায়ন ঘটেনি। এছাড়া দেশটির বিমানগুলো অনেক পুরোনো।

গত বছরের ফেব্রুয়ারিতে একটি বিমান দুর্ঘটনায় ৬৬ জন নিহত হয়। ২০১১ সালেও একটি বিমান অবতরণের সময় রানওয়েতে বিধ্বস্ত হয়ে বেশকিছু যাত্রী মারা যায়।

কে/এসএস

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৪ ৩৩ ১৭
বিশ্ব ১৩৬৩৩৬৫ ২৯২৪২৫ ৭৬৪২০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়