logo
  • ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     ভারতে গত ২৪ ঘণ্টায় ৪৭২ জনসহ মোট আক্রান্ত ৩৩৭৪, মৃত্যু ১১ জনসহ বেড়ে ৭৯: স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় দেশে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত ১৮ জন, মৃত্যু ১, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৫ জন: স্বাস্থ্যমন্ত্রী। আক্রান্তের সংখ্যায় সবার উপরে যুক্তরাষ্ট্র যার সংখ্যা ৩ লাখ ৮ হাজার ৬০৮ জন, মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৯৭ জনের, বিশ্বব্যাপী মোট মৃত্যু ৬৪ হাজার ৬৬৭ জনের, সাড়ে ১২ লাখেরও বেশি মানুষ আক্রান্ত: ওয়ার্ল্ডোমিটার। সবচেয়ে খারাপ অবস্থা নিউইয়র্কের, আক্রান্ত ১ লাখ ১৪১৭৪, মৃত্যু ২৬২৪ জন: সিএএএন।

বাংলাদেশি ও পাকিস্তানি মুসলিমদের ভারত থেকে ছুড়ে ফেলা উচিত: শিবসেনা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ জানুয়ারি ২০২০, ১৯:০০ | আপডেট : ২৫ জানুয়ারি ২০২০, ২৩:৫১
মুসলিম, শিবসেনা
ফাইল ফটো
ভারতের মহারাষ্ট্রের ডানপন্থি রাজনৈতিক দল শিবসেনা জানিয়েছে, বাংলাদেশি ও পাকিস্তানি মুসলিমদের ভারত থেকে বাইরে ছুড়ে ফেলা উচিত এবং এ বিষয়ে কোনও সন্দেহ নেই। খবর ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের।

শিবসেনা শনিবার দলটির মুখপত্র সামনা-তে এসব কথা জানায়। ভারতজুড়ে যখন কেন্দ্রীয় সরকারের সিটিজেনশিপ (অ্যামেন্ডমেন্ট) অ্যাক্টের বিরোধিতা করে বিক্ষোভ ও প্রতিবাদ হচ্ছে, তখন শিবসেনার এই মন্তব্য নতুন করে বিতর্ক সৃষ্টি করেছে।

এর দুদিন আগে পুনে শহরে এক সংবাদ সম্মেলনে মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে এ ধরনের মন্তব্য করেন। তিনি বলেন, ভারত ধর্মশালা নয়। মুম্বাই থেকে অবৈধ অনুপ্রবেশকারীদের তাড়াতে আগামী ৯ ফেব্রুয়ারি মিছিল করা হবে।

রাজের এই মন্তব্যের জন্য তাকে আক্রমণ করতে গিয়ে প্রায় একই সুরে কথা বলে রীতিমতো বেকায়দায় পড়েছে শিবসেনা। অবশ্য দলটির পক্ষ থেকে একথাও বলা হয়েছে যে সিএএ-তে যেসব ফাঁকফোকর আছে, সেসব তুলে ধরা জরুরি।

মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধানকে কটাক্ষ করে সামনা-তে শিবসেনা বলেন, যে দল মাসখানেক আগে সিএএ-এর বিরোধিতা করছিল, এখন তারাই নিজেদের রঙ বদলে ফেলেছে। কিন্তু শিবসেনা কখনও হিন্দুত্বের আদর্শকে জলাঞ্জলি দেয়নি।

দলটি আরও বলেছে, ১৪ বছর আগে মারাঠা আদর্শ নিয়ে দল গড়ে তোলেন রাজ। কিন্তু এখন রাজনৈতিক স্বার্থে এই আদর্শ থেকে সরে এসে হিন্দুত্বের লাইন ধরেছেন এবং বিজেপির সুরে কথা বলছেন তিনি। কিন্তু এতে কোনও লাভ হবে না।

সামনা-তে সিএএ নিয়ে কেন্দ্রীয় ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) কটাক্ষ করে শিবসেনার পক্ষ থেকে বলা হয়, রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করছে বিজেপি। সিএএ-তে শুধু মুসলিমরা নন, ৩০ থেকে ৪০ শতাংশ হিন্দুরাও ক্ষতিগ্রস্ত হবেন।

কে/সি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৮৮ ৩৩
বিশ্ব ১২১৬৪২২ ২৫২৪৭৮ ৬৫৭১১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়