• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

উগান্ডায় বিয়ের দুই সপ্তাহ পর ইমাম জানলেন পাত্রী পুরুষ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ জানুয়ারি ২০২০, ১৯:১৪
উগান্ডা
উগান্ডার গণমাধ্যম ডেইলি মনিটর

উগান্ডার মধ্যাঞ্চলের কায়ুঙ্গা জেলার কিয়াম্পিসি এলাকার মসজিদ নূর এর ইমাম শেখ মোহাম্মদ মুতুম্বা বিয়ের দুই সপ্তাহ পরে জানতে পেরেছেন যে তিনি এক পুরুষকে বিয়ে করেছেন। বিষয়টি না জেনে বিয়ে করলেও ইতোমধ্যে তাকে মসজিদ থেকে বরখাস্ত করা হয়েছে। খবর স্থানীয় গণমাধ্যম ডেইলি মনিটর।

গণমাধ্যমটি জানায়, দুই সপ্তাহ আগে সওয়াবুল্লাহ নাবুকিরাকে বিয়ে করেন মুতুম্বা। এই ইমাম দুই সপ্তাহ পরও যাকে বিয়ে করেছেন, তিনি নারী নাকি পুরুষ বুঝতে পারেননি। শেষমেশ পুলিশ তাকে চুরির দায়ে গ্রেপ্তারের পর তার শরীরে তল্লাশি চালালে জানা যায়, তিনি একজন পুরুষ। তার নাম রিচার্ড তুমুশাবে।

স্থানীয় নারী আমিসি কিবুঙ্গা বলেন, বিয়ের চারদিন পর আমাকে মুতুম্বা জানান তার স্ত্রী সবসময় পোশাক খুলতে আপত্তি করেন। আমি তার স্ত্রীর সঙ্গে দেখা করতে যাওয়ার পরিকল্পনা করি। কিন্তু এর আগেই জানতে পারি তিনি প্রতিবেশীর টেলিভিশন সেট ও জামাকাপড় চুরির দায়ে গ্রেপ্তারে হয়েছেন।

স্থানীয় কাজী শেখ আব্দুল নূর কাকান্দে জানান, এই অপ্রত্যাশিত ঘটনা তদন্ত করা হচ্ছে। মসজিদ নূরের প্রধান ইমাম শেখ ইসা বুসুলওয়া জানান, ধর্মীয় বিশ্বাসের কথা বিবেচনা করে মুতুম্বাকে বরখাস্ত করা হয়েছে। মুতুম্বা চার বছর ধরে এখানে আছেন এবং এখানকার ছেলেমেয়েদের ধর্মশিক্ষা দিয়েছেন।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উগান্ডায় গেলেন পররাষ্ট্রমন্ত্রী
আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি খেলোয়াড়ের তালিকায় উগান্ডার রমজানি
X
Fresh