logo
  • ঢাকা রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৭

হ্যারি ও মেগানের পরবর্তী ভূমিকা নিয়ে আজ বৈঠক করবেন রানি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ জানুয়ারি ২০২০, ১৭:৫৮
রানি দ্বিতীয় এলিজাবেথ, প্রিন্স হ্যারি
যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি
যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথ সোমবার তার বাসভবন সান্ড্রিংহাম হাউসে ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি এবং তার স্ত্রী ডাচেস অব সাসেক্স মেগানের পরবর্তী ভূমিকা নিয়ে রাজপরিবারের সদস্যদের সঙ্গে বৈঠক করবেন। খবর যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় গণমাধ্যম বিবিসির।

হ্যারি, প্রিন্স অব ওয়েলস চার্লস এবং ডিউক অব ক্যামব্রিজ প্রিন্স উইলিয়াম এই বৈঠকে অংশগ্রহণ করবেন। মেগান কানাডা থেকে ফোনের মাধ্যমে এতে অংশগ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে। হ্যারি ও মেগান সম্প্রতি রাজপরিবার থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

গণমাধ্যমটির রাজপরিবারের প্রতিনিধি জনি ডায়মন্ড এটিকে ইতিহাস সৃষ্টিকারী বৈঠক বলে উল্লেখ করেছেন। দেশটির রানির ইচ্ছায় অনুষ্ঠেয় এই বৈঠকে রাজপরিবারের সঙ্গে হ্যারি ও মেগান দম্পতির নতুন সম্পর্ক কী হবে তা নিয়ে আলোচনা করা হবে বলে আশা করা হচ্ছে।

এর আগে গত বুধবার এই দম্পতি তাদের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা এক বিবৃতিতে জানান, আমরা রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্য থাকতে চাই না। আমরা অর্থনৈতিকভাবে স্বাধীন হওয়ার চেষ্টা করছি। তবে রানির প্রতি আমাদের সম্মান ও সমর্থন অব্যাহত থাকবে।

এদিন গণমাধ্যমটিতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, হ্যারি ও মেগান এই বিবৃতি দেয়ার আগে রানি দ্বিতীয় এলিজাবেথ বা প্রিন্স উইলিয়ামের সঙ্গে কোনও আলোচনা করেননি। এছাড়া ডিউক অ্যান্ড ডাচেস অব সাসেক্সের এই সিদ্ধান্তে রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যরা খুব কষ্ট পেয়েছেন।

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়