• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইরাকে মার্কিন ঘাঁটিতে ইরানের মিসাইল হামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ জানুয়ারি ২০২০, ০৮:৪২
Iran fired ballistic missiles in Iraq targeting US troops
বিবিসি থেকে নেয়া

মার্কিন প্রতিরক্ষা বিভাগ জানিয়েছে, ইরাকে অন্তত দুটি বিমান ঘাঁটিতে ১২টির বেশি ব্যালিস্টিক মিসাইল হামলা চালিয়েছে ইরান। ওই দুটি ঘাঁটিতে মার্কিন সেনা রয়েছে বলে জানিয়েছে মার্কিন প্রতিরক্ষা বিভাগ।

ইরানের রাষ্ট্রীয় টিভি জানিয়েছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে বাগদাদে এক ড্রোন বিমান হামলায় কুদস বাহিনীর প্রধান লে. জেনারেল কাসেম সোলাইমানি নিহত হওয়ার জবাবে এ হামলা চালানো হয়েছে।

পেন্টাগন জানিয়েছে, ইরাকের ইরবিল এবং আল-আসাদ ঘাঁটিতে ওই হামলা চালানো হয়। তবে ওই হামলার ঘটনায় কেউ হতাহত হয়েছে কিনা সেটি এখনও জানা যায়নি।

হোয়াইট হাউজের মুখপাত্র স্টেফ্যানি গ্রিশাম বলেছেন, ইরাকে মার্কিন সেনাদের অবস্থানে হামলার খবর সম্পর্কে আমরা অবগত আছি। এ বিষয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জানানো হয়েছে। তিনি পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছেন এবং তার জাতীয় নিরাপত্তা টিমের সঙ্গে পরামর্শ করছেন।

ইরানের বিপ্লবী গার্ড জানিয়েছে, শুক্রবার জেনারেল সোলাইমানিকে হত্যাকাণ্ডের জবাবে এ হামলা চালানো হয়েছে।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা’য় বিপ্লবী গার্ডের এক বিবৃতিতে বলা হয়, আমরা যুক্তরাষ্ট্রের সব মিত্রদের সতর্ক করে দিচ্ছি, যারা আমেরিকার সন্ত্রাসী সেনাবাহিনীকে তাদের ঘাঁটি দিয়েছে, যেসব অঞ্চল থেকে ইরানের বিরুদ্ধে আগ্রাসন চালানো হবে সেগুলোই লক্ষ্যবস্তু হবে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানে ফের হামলা হলে ইসরায়েল বলে কিছু থাকবে না : রাইসি
তিন দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট পাকিস্তানে 
ইরাক থেকে সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে রকেট হামলা
ইসরায়েলের ড্রোনগুলো ‘বাচ্চাদের খেলনার মতো’: ইরান
X
Fresh