logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ জানুয়ারি ২০২০, ১৫:২৬
আপডেট : ০৬ জানুয়ারি ২০২০, ১৫:৩৬

পুড়তে থাকা অস্ট্রেলিয়ায় স্বস্তির বৃষ্টি

Rain brings relief in Australia
এবিসি নিউজ থেকে নেয়া
পুড়তে থাকা অস্ট্রেলিয়ায় অবশেষে স্বস্তির বৃষ্টি হয়েছে। কমেছে তাপমাত্রাও। তবে আগুন আবারও ‘শুরু’ হতে পারে বলে সতর্ক করে দিয়েছেন দেশটির কর্মকর্তারা।

সিডনি থেকে মেলবোর্ন পূর্ব উপকূলীয় এলাকায় হালকা বৃষ্টি হয়েছে। তবে নিউ সাউথ ওয়েলসের কিছু অংশে ‘ভারী’ বর্ষণের খবর পাওয়া গেছে।

তবে রোববার অস্ট্রেলিয়ার কর্মকর্তারা সতর্ক করে দিয়ে বলেছেন, ‍বৃহস্পতিবারের মধ্যে আবারও তাপমাত্রা বৃদ্ধি পাবে। ভিক্টোরিয়া ও নিউ সাউথ ওয়েলসের আগুন আরও বড় আকার ধারণ করতে পারে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তারা।

নিউ সাউথ ওয়েলসের প্রিমিয়ার গ্লাডিস বেরেজিকলিয়ান সোমবার সকালে সতর্ক করে দিয়ে বলেছেন, এখনই সন্তুষ্ট হওয়ার সুযোগ নেই। আজ সকালটা সামলে ওঠার, যারা বাস্তুচ্যুত হয়েছে তারা যেখানে আছে, নিরাপদে আছে, তা নিশ্চিত করা।

এদিকে বৃষ্টি হওয়া সত্ত্বেও কুয়াশাপূর্ণ দূষণের মাত্রা এখনও উচ্চ ঝুঁকিপূর্ণ পর্যায়ে রয়েছে।

অন্যদিকে দাবানল থেকে অস্ট্রেলিয়ার পরিস্থিতি উত্তরণের জন্য এক মাঠে সমবেত হয়ে প্রার্থনা করেছে খ্রিস্টান-মুসলিমরা। এই প্রার্থনায় যোগ দিয়েছেন প্রায় ৫০ জনের বেশি মুসলিম নারী-পুরুষ ও শিশু।

রোববার অ্যাডিলেডের বনিথন পার্কে প্রিস্ট প্যাট্রিক ম্যাকইনার্নি নামাজের জন্য উপাসকদের সঙ্গে যোগ দেন অস্ট্রেলিয়ার এই মুসলিমগণ। সবাই একসঙ্গে প্রার্থনা করেন বৃষ্টির জন্য। এছাড়া প্রার্থনায় দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য প্রার্থনাও করা হয়।

RTVPLUS