logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ জানুয়ারি ২০২০, ০৮:৪৪
আপডেট : ০৪ জানুয়ারি ২০২০, ১০:৩৫

ইরাকে অবস্থানরত বাংলাদেশিদের চলাচলে সতর্কতা

Warning of Bangladeshi movement in Iraq, rtvonline
ছবি সংগৃহীত
ইরাকে চলমান পরিস্থিতিতে দেশটিতে অবস্থানরত বাংলাদেশিদের চলাচলে সতর্কতা জারি করেছে বাগদাদে বাংলাদেশ দূতাবাস। গতকাল শুক্রবার দূতালয়ের প্রধান মো. অহিদুজ্জামান লিটনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই সতর্কতা জারি করা হয়।

দূতাবাসের বিজ্ঞপ্তিতে বলা হয়, ইরাকের চলমান নিরাপদহীন অস্থিতিশীল পরিবেশের কথা বিবেচনা করে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ইরাকস্থ সকল বাংলাদেশি প্রবাসীদের বিশেষ প্রয়োজন ব্যতীত কর্মস্থল ও বাসস্থান ছাড়া যত্রতত্র যাতায়াত, সকল সভা সমাবেশ ও গোলযোগপূর্ণ পরিবেশ এড়িয়ে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

তবে প্রবাসী বাংলাদেশিদের সহায়তায় কনস্যুলার সেবা ২৪ ঘণ্টা চালু থাকবে বলে জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। সেখানে বলা হয়, প্রবাসীদের কনস্যুলার সেবা প্রদানের জন্য সপ্তাহে ৭ দিন ২৪ ঘণ্টা (২৪/৭) বাংলাদেশ দূতাবাস খোলা থাকবে। সকলকে সার্বিক সহযোগিতা করার জন্য অনুরোধ করা হলো।

শুক্রবার বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন এক বিমান হামলায় ইরানের কুদস বাহিনীর প্রধান লে. জেনারেল কাসেম সোলেইমানি নিহত হন। এরপর মূলত উত্তপ্ত হয়ে ওঠে মধ্যপ্রাচ্য। দাম বেড়ে যায় তেলের। আর চরম প্রতিশোধের হুঁশিয়ারি দেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনেয়ী।

RTVPLUS