• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মোদি শুধু প্রতিবেশী রাষ্ট্রপ্রধানদের দিলেন পাকিস্তান নয়

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ জানুয়ারি ২০২০, ১৭:৫৫
শেখ হাসিনা, নরেন্দ্র মোদি
ফাইল ফটো

বাংলাদেশ, ভুটান, নেপাল, শ্রীলঙ্কা ও মালদ্বীপসহ প্রতিবেশী দেশগুলোর রাষ্ট্রপ্রধানদেরকে ফোন করে খ্রিস্টীয় নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু পাকিস্তানের রাষ্ট্রপ্রধানকে বাদ দিয়েছেন তিনি। খবর ভারতীয় গণমাধ্যম নিউজ এইটিনের।

তিনি এই নববর্ষ উপলক্ষে বুধবার প্রথমে ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুককে এবং তারপর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেন।

মোদি এছাড়া শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে, নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি এবং মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহকে ফোন করে নববর্ষের শুভেচ্ছা জানান।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলার সময় তিনি আবার আওয়ামী লীগের সভানেত্রী নির্বাচিত হওয়ায় তাকে শুভেচ্ছা জানান মোদি। এছাড়া বাংলাদেশের সাবেক হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীর মৃত্যুতে শোক জানান তিনি।

শেখ হাসিনাকে ভারতের প্রধানমন্ত্রী জানান, বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তিতে ভারত ও বাংলাদেশের সম্পর্ক আরও মজবুত হবে। ভারত সরকার এ বিষয়ে বিশেষ গুরুত্ব দিচ্ছে।

ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে জানায়, ভারতের জনগণের পক্ষে প্রতিবেশী দেশগুলোর রাষ্ট্রপ্রধানকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদি।

পাশাপাশি ভারতীয় প্রধানমন্ত্রী প্রতিবেশী দেশগুলোকে সঙ্গে নিয়ে এই উপমহাদেশের শান্তি ও নিরাপত্তাকে আরও জোরদার করার বিষয়েও আলোচনা করেছেন।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
X
Fresh