• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সীমান্তে ভারত ক্ষেপণাস্ত্র মোতায়েন করেছে: পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ ডিসেম্বর ২০১৯, ২৩:৩০
ভারত, পাকিস্তান
ফাইল ফটো

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি বলেছেন, ভারতের সামরিক বাহিনী সীমান্তের বেড়া ভেঙে ফেলেছে এবং কমপক্ষে পাঁচ জায়গায় ক্ষেপণাস্ত্র মোতায়েন করেছে।

তিনি রোববার এক সংবাদ সম্মেলনে এই কথা বলেন। পাকিস্তানি ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউনের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে ইরানের নিউজ সাইট পার্সটুডে।

কুরেশি বলেন, পাকিস্তানের বিরুদ্ধে ভারত সামরিক অভিযানের মতো ভুল পদক্ষেপ নিতে পারে এবং বিষয়টি আগেই জাতিসংঘকে জানানো হয়েছে।

তিনি বলেন, ভারতের অভ্যন্তরীণ সংকট থেকে বিশ্বের নজর অন্যদিকে ঘুরিয়ে দিতে এই অপকৌশলের পথ বেছে নিতে পারে নরেন্দ্র মোদির সরকার।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, জম্মু ও কাশ্মীরের স্বায়ত্তশাসন বাতিল এবং নাগরিকত্ব আইন সংশোধনের নামে মুসলিম বিরোধী আইন পাস করে গভীর সংকটে পড়েছে মোদি সরকার।

তিনি বলেন, নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে শুধু ভারতে নয়, বিশ্বের বিভিন্ন দেশের রাজধানীতে বিক্ষোভ এবং প্রতিবাদ সমাবেশ হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী কুরেশি বলেন, বিশ্বের কাছে এখন স্পষ্ট হয়ে গেছে যে নরেন্দ্র মোদির সরকার আদর্শগতভাবে হিন্দুত্ববাদী।

তিনি বলেন, ভারত এখন দুইভাগে বিভক্ত হয়েছে। একভাগে আছে ধর্মনিরপেক্ষতাবাদের সমর্থকরা। আরেকভাগে আছে চরমপন্থি হিন্দুত্ববাদের সমর্থকরা।

তিনি আরও বলেন, আগামী এপ্রিলে পাকিস্তানে অনুষ্ঠেয় ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের সম্মেলনে জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি নিয়ে কার্যকর বক্তব্য আসবে।

কে/এম

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
X
Fresh