• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ফাঁসির আগে মৃত্যু হলে রাস্তায় তিনদিন ঝোলানো উচিত মোশাররফের দেহ: কোর্ট

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ ডিসেম্বর ২০১৯, ১৫:২৩
পারভেজ মুশাররফ
ছবি সংগৃহীত

পাকিস্তানের যে বিশেষ কোর্ট পারভেজ মুশাররফকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে, ওই আদালত তার রায়ে জানিয়েছেন, সাবেক এই সামরিক শাসক যদি ফাঁসি কার্যকরের আগে মারা যায়, তাহলে তার মৃতদেহ ইসলামাবাদের প্রধান সড়কে তিন দিন ঝুলিয়ে রাখা হবে। মুশাররফকে রাষ্ট্রদ্রোহের মামলায় দোষী সাব্যস্ত করে মঙ্গলবার মৃত্যুদণ্ডাদেশ আদালত।

ওই রায়ের পর পারভেজ মুশাররফের পক্ষ নিয়েছে ইমরান খানের সরকার। সরকার জানিয়েছে, তারা ওই রায়ে ত্রুটি খুঁজে পেয়েছে। এর মধ্য দিয়ে সরকার মূলত বিচার ব্যবস্থার পরিবর্তে মুশাররফের পক্ষই বেছে নিলো। পাকিস্তানের সাবেক এই সেনাপ্রধানের আইনজীবী জানিয়েছেন, তিনি এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন।

আদালত তার রায়ে মুশাররফকে ধরে আনতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নির্দেশ দিয়েছেন, যাতে তার রায় কার্যকর করা যায়। চিকিৎসার জন্য বর্তমানে দুবাই আছেন পাকিস্তানের সাবেক এই প্রেসিডেন্ট।

আদালত বলেন, যদি সে রায় কার্যকর করার আগেই মারা যায়, তাহলে ‘তার মৃতদেহ ইসলামাবাদের চৌরাস্তায় টেনে এনে এবং সেখানে তিনদিন ঝুলিয়ে রাখা উচিত।’ পাকিস্তানের পার্লামেন্ট এই চৌরাস্তার পাশেই অবস্থিত।

ওই মামলার রায়ের পর বুধবার তথ্যমন্ত্রী ফিরদৌস আশিক আওয়ান বলেন, সরকারের লিগ্যাল টিম রায়ে ‘ফাঁক ও দুর্বলতা’ খুঁজে পেয়েছে। এদিকে শুরু থেকেই এই মামলাকে রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করেছেন মুশাররফ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বনানী ডিওএইচএস থেকে গলিত মৃতদেহ উদ্ধার
পঞ্চগড়ে নদীতে মিলল বাঘের মৃতদেহ
X
Fresh