• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইতালিতে ৪.৫ মাত্রার ভূমিকম্প

ইতালি প্রতিনিধি

  ১০ ডিসেম্বর ২০১৯, ১০:১৩
4.5 magnitude earthquake strikes in Italy, rtvonline
ছবি সংগৃহীত

ইতালির ফ্লোরেন্স শহরের উত্তরাঞ্চলের তুসকানিতে ৪ দশমিক ৫ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। সোমবার ভোররাতে ভূমিকম্পের আঘাতে তুসকানির বেশ কিছু ভবন ক্ষতিগ্রস্থ হয়েছে। ভূকম্পনের সময় আতঙ্কিত লোকজন ঘরবাড়ি ছেড়ে রাস্তায় নেমে আসেন।

অ্যাপেনিন পার্বত্য অঞ্চলের কাছের শহর তুসকানির গভর্নর এনরিকো রোজি মেয়র বলেছেন, ভোর রাতের দিকে এই ভূমিকম্পে কোনও হতাহত হয়নি। তিনি বলেন, সেখানে কিছু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

দেশটির কিছু দৈনিক ভূমিকম্পের আঘাতে বারবারিনো দেল মুগেলো শহরের স্যান সিলভেস্ত্রো গির্জার দেয়ালে ফাটলের ছবি প্রকাশ করেছে। এই শহরের কাছে ভূমিকম্পের উৎপত্তি হয়েছে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন।

ইতালির ভূতাত্ত্বিক জরিপসংস্থা বলছে, স্থানীয় সময় ভোর ৪টা ৩৭ মিনিটের দিকে কয়েক দফায় ৪ দশমিক ৫ মাত্রার কম্পন অনুভূত হয়েছে। স্কারপেরিয়া শহর থেকে প্রায় আড়াই মাইল দূরে এই ভূমিকম্পের উৎপত্তি হয়েছে।

দেশটির রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, পূর্ব সতর্কতা হিসেবে ফ্লোরেন্স এবং বোলোগনা শহরের মধ্যে দ্রুতগতির ট্রেন সেবা বন্ধ করে দেয়া হয়েছে। ভূমিকম্প কেন্দ্রের কাছের শহরের স্কুল, কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। বিশেষজ্ঞরা শহরের ভবনের অবকাঠামো নিরাপত্তা তল্লাশি করে দেখছেন। উল্লেখ্য, ১০০ বছর আগে এই অঞ্চলে শক্তিশালী এক ভূমিকম্পে ১০০ জনের প্রাণহানি ঘটেছিল।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
কয়েক ঘণ্টায় ৮০ বারেরও বেশি কেঁপে উঠল তাইওয়ান
আজ থেকে ইতালির ওয়ার্ক পারমিট ভিসার অ্যাপয়েন্টমেন্ট শুরু
ভূমিকম্পে কেঁপে উঠল চট্টগ্রাম
X
Fresh